চুয়াডাঙ্গা শুক্রবার , ১২ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

প্রায় আট কেজি রুপাসহ চুয়াডাঙ্গার তিন যুবক আটক : প্রাইভেটকার জব্দ

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ১২, ২০১৮ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ভারত থেকে অবৈধপথে রুপা এনে পাচার : ঝিনাইদহে চলন্ত গাড়ির গতিরোধ করে র‌্যাবের তল্লাশি
নিজস্ব প্রতিবেদক: প্রায় আট কেজি রুপাসহ চুয়াডাঙ্গার তিনজনকে আটক করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ কেসি কলেজের সামনে থেকে একটি প্রাইভেটকারসহ তাদের আটক করা হয়। পরে প্রাইভেটকার থেকে সাত কেজি ৭০০ গ্রাম রুপা উদ্ধার করে র‌্যাব। এ সময় তিন রুপা ব্যবসায়ীকে আটক এবং প্রাইভেটকারটি জব্দ করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মামলাসহ সোপর্দ করা হয়।
র‌্যাব জানায়, র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি গোলাম মোর্শেদের নেতৃত্বে র‌্যাব ক্যাম্পের চৌকস আভিযানিকদল নিয়মিত টহল করছিলো। গতকাল দুপুর ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রুপা পাচারের খবর পেয়ে ঝিনাইদহ কেসি কলেজের মেইন গেটের সামনে অভিযান চালানো হয়। এ সময় চুয়াডাঙ্গার দর্শনা থেকে ফরিদপুগামী একটি প্রাইভেটকারের গতিরোধ করে র‌্যাব। কলেজের মেইন গেইটের পূর্ব পার্শ্বে লাল প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে সাত কেজি ৭০০ গ্রাম রুপা উদ্ধার করা হয়। একইসাথে রুপা ব্যবসায়ী তিনজনকে আটক করে র‌্যাব।
আটককৃতরা হলো- চুয়াডাঙ্গার কেদারগঞ্জ বাসস্ট্যান্ড পাড়ার আদম আলীর ছেলে ইমরান আহমেদ ওরফে বিপ্লব (৩২), দামুড়হুদার পারকৃষ্ণপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (৩২) ও চুয়াডাঙ্গার শহরের ঝিনাইদহ বাসস্ট্যান্ড পাড়ার শুকুর আলীর ছেলে উৎসব আলী আপেল (৩২)।
র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি গোলাম মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে শহরের কেসি কলেজের সামনে চেকপোস্ট বসায় র‌্যাব। এ সময় চুয়াডাঙ্গার দর্শনা থেকে ফরিদপুগামী একটি প্রাইভেটকার তল্লাশি করা হয়। পরে প্রাইভেটকার থেকে সাত কেজি ৭০০ গ্রাম রুপা জব্দ ও তিনজনকে আটক করা হয়। জব্দ রুপা ভারত থেকে অবৈধপথে আনা হয়েছে। এ সময় একটি প্রাইভেটকার জব্দ করা হয়।
আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে রুপা দেশে আমদানী করায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ ধারায় মামলা করা হয়েছে। গতকালই উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদেরকে ঝিনাইদহ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।