চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্রাক-প্রাথমিকের ক্লাস শুরু ২০ মার্চ

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৩, ২০২২ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
করোনা মহামারির কারণে দুই বছর ধরে বন্ধ থাকার পর আগামী ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। গতকাল বুধবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরু হবে।
উল্লেখ্য, প্রথম শ্রেণির আগের এই শ্রেণিগুলোতে অনেক শিক্ষার্থী ভর্তির কয়েক মাস পরই শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ হয়ে যায়। করোনার কারণে প্রায় দুই বছর বন্ধ থাকার মোবাইল ফোন কিংবা কম্পিউটার-ট্যাব এর মাধ্যমে প্রাক প্রাথমিকের ভার্চুয়াল ক্লাস শুরু হয়। করোনার কারণে গত বছরের সেপ্টেম্বরে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় সীমিত পরিসরে খুললেও প্রাক প্রাথমিক বন্ধ থাকে। সংক্রমণ বেড়ে যাওয়ায় আবার জানুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে সরকার। বর্তমানে এখন সংক্রমণ আবার কমে যাওয়ায় ধীরে ধীরে সব ক্লাস খুলছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।