প্রাইভেট কারসহ প্রতারক চক্রের ৩ সদস্য আটক

233

জীবননগর সোনালী ব্যাংকে চেক ও স্বাক্ষর জাল করে প্রতারণার চেষ্টা
জীবননগর অফিস:
জীবননগরে সোনালী ব্যাংকে চেক ও স্বাক্ষর জাল করে সাড়ে ১০ লাখ টাকা উত্তোলনের সময় প্রাইভেট কারসহ প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে জীবননগর শহরের তরফদার মার্কেটস্থ সোনালী ব্যাংক জীবননগর শাখায় এ ঘটনা ঘটে। প্রতারক চক্রের সদস্যরা হলেন মাদারীপুর জেলার রাজোর থানার আম গ্রামের হাজি নুর ব্যাপারীর ছেলে জাকির হোসেন (৩০), একই জেলার শিবচর থানার মির্জার চর গ্রামের মোতালেব হোসেনের ছেলে আবুবক্কর (৩০) ও শিবচর থানার সরকার চর গ্রামের মৃত আনোয়ারুল কবিরের ছেলে জামাল (৩২)।
সোনালী ব্যাংক জীবননগর শাখা সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে তিনজন ব্যক্তি তিনটি চেক নিয়ে আসেন, যার সেভিংস অ্যাকাউন্ট নম্বর ০০২১০৫২০১, ৩১০৮০০২১০৫২৭১ ও ৩১০৮০০২১০৪১৯১। কোনো পরীক্ষা ছাড়াই, এমন কী অফিসারের স্বাক্ষর ছাড়াই তাঁরা ক্যাশ কাউন্টারে চেক ইস্যু করার জন্য দিয়ে দেন। পরবর্তীতে দেখা যায়, তাঁরা চেকগুলোতে স্বাক্ষর জালসহ ভুয়া চেক নিয়ে ব্যাংকে টাকা তুলতে এসেছেন।
এ প্রসঙ্গে সোনালী ব্যাংক জীবননগর শাখার ব্যবস্থাপক আরিফুজ্জামান ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনজন প্রতারককে চেক ও স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে টাকা তোলার সময় হাতেনাতে আটক করে জীবননগর থানার পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে জীবননগর থানায় একটি প্রতারণার মামলা করা হয়েছে।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গনি মিয়া বলেন, সোনালী ব্যাংকে চেক জালিয়াতি চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে এবং তাঁদের ব্যবহৃত একটি প্রাইভেট কারসহ তাঁদের কাছে থাকা ভুয়া চেক বই ও সিল উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ঘটনার সঙ্গে আরও যাঁরা জড়িত আছেন, তাঁদের খুব শিগগিরই গ্রেপ্তার করা হবে।