প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মানবিক রাষ্ট্রনায়ক

12

চুয়াডাঙ্গায় বাস-পরিবহন শ্রমিকদের মধ্যে উপহার বিতরণকালে ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর পাঠানো উপহার বিতরণ অব্যাহত রেখেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। গতকাল আরও ৩৪০ জন বাস-পরিবহন শ্রমিকদের মধ্যে এ উপহার বিতরণ করা হয়েছে। এনিয়ে জেলার প্রায় ৭০০ জন পরিবহন শ্রমিকের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হলো। গতকাল সোমবার বেলা ১১টায় শহরের ভিজে স্কুল ফুটবল মাঠে (চাঁদমারী মাঠ) জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র শ্রমিকদের হাতে এ মানবিক সহায়তা তুলে দেন।
এসময় প্রত্যেককে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মসুরির ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি ও ১ প্যাকেট সেমাই মানবিক সহায়তা হিসেবে প্রদান করা হয়।
বিতরণকালে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী একজন মানবিক রাষ্ট্রনায়ক। মহামারি করোনাভাইরাসের কারণে লকডাউনে দরিদ্র মানুষদের বেঁচে থাকা কষ্টসাধ্য ব্যাপার। তাই তাদের সহযোগিতার জন্য মাননীয় প্রধানমন্ত্রী মানবিক সহায়তা পাঠিয়েছেন। আপনাদের মাঝে সেগুলো আমরা বিতরণ করছি।’ এসময় জেলা প্রশাসক করোনাভাইরাসের সংক্রমণ রোধে সচেতন থাকাসহ স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানান।
উপহার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাজিয়া আফরীন।
চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের পরিচালনায় এসময় আরও উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর আমজাদ হোসেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার, জান্নাতুল ফেরদৌস, সবুজ কুমার বসাক, ফিরোজ হোসেন, নূর পেয়ারা বেগম, নজরুল ইসলাম, রিফাত জাহান, মোহাম্মদ সাদাত হোসেন, শাহিদুল আলম প্রমুখ।