চুয়াডাঙ্গা সোমবার , ১৩ আগস্ট ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর কাছে ৩৩টি প্রস্তাবনা বাস্তবায়নের পথে

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৩, ২০১৮ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ডিসি সম্মেলনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের
ফেরদৌস ওয়াহিদ: ঢাকায় ডিসি সম্মেলনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ প্রধানমন্ত্রীর কাছে ৩৩টি প্রস্তাবনা পেশ করেছেন। গতকাল রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা শেষে এ প্রস্তাবগুলো তুলে ধরেন। প্রস্তাবগুলো হলো- পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য গাড়িতে ডধংঃব ইড়ী রাখা, মহিলা অফিসার্স ডরমেটরী নির্মাণ, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি/ডিজিটাল হাজিরার বরাদ্দ, শীতকালীন ও গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন, প্রাথমিক বিদ্যালয়ে অফিস সহকারী নিয়োগ, সমন্বিত প্রশ্নপত্র বিতরণ ব্যবস্থা চালু করা, চুয়াডাঙ্গা জেলায় সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপন, প্রতি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ, খধহফ ঐড়ষফরহম ওসঢ়ষবসবহঃরড়হ, হাট বাজারের প্রাপ্ত অর্থের ৪% জমা করা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের স্বাক্ষী প্রদানের টিএ বিলের অর্থ বরাদ্দ, ইনোভেশন বিষয়ক কাজের জন্য (৪৮২৯) কোর্ডে অর্থ বরাদ্দ, কারাগারে কয়েদীদের প্রশিক্ষন প্রদান করে আত্মকর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ, নিরাপত্তা বৃদ্ধিকল্পে সীমান্তজুড়ে রাস্তা নির্মাণ, চুয়াডাঙ্গা জেলা সদরকে ঘিরে ৪০ ফিট প্রশস্ত বাইপাস সড়ক নির্মাণ, মুন্সিগঞ্জ রেলগেইট প্রশস্ত করা, জেলা হাসপাতাল দ্রুত হস্তান্তরের উদ্যোগ নেয়া, পাইলট প্রকল্প হিসেবে আদর্শ ও পরিকল্পিত গ্রাম গঠন, ইজিবাইকে অবৈধভাবে চার্জ দেয়া বন্ধ করে নির্দিষ্ট চার্জিং পয়েন্ট স্থাপন, শিশু সদন (বালক) নির্মাণ, প্রতিবন্ধী বিশেষ করে অটিস্টিক শিশুদের জন্য স্কুল তৈরি, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে শ্রমিকদের সন্তানদের শিক্ষা বৃত্তি প্রাপ্তির প্রচারনা, জলাধার/পুকুরে পানি ধরে রাখা এবং মৎস্য চাষ করা, আম, ভুট্রা ও অন্যান্য খাদ্যের জন্য উৎরবফ ঋড়ড়ফ চৎড়পবংংরহম চষধহঃ নির্মাণ, জেলার সকল অফিসারদের জন্য ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ, পাট চাষ ও ব্যবসা উৎসাহিত করার জন্য পাট ক্রয় কেন্দ্র স্থাপন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চা ও প্রতিযোগিতা অব্যাহত রাখা, সারাদেশে ২৮ হাজার স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপিত হবে। চুয়াডাঙ্গা জেলার সর্বাধিক স্কুলের নাম প্রেরণ নিশ্চিত করা, মুক্তিযোদ্ধাদের ভাতা মোবাইল ফোনের মাধ্যমে প্রেরণ করা, জীবননগরে হাইটেক পার্ক স্থাপন, ঈঁষঃঁৎধষ ঈড়সঢ়ষবী এবং কর্মজীবি মহিলা হোস্টেল নির্মাণ, সারা দেশে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উদ্বৃত্ত থাকায় লোডশেডিং হলে/ বিদ্যুতের ঘাটতি হলে দ্রুত অবহিতকরণ ও আইসিটি ট্রেনিং সেন্টার স্থাপন।
জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, চুয়াডাঙ্গা জেলা সদরকে ঘিরে ৪০ ফিট প্রশস্ত বাইপাস সড়ক নির্মাণ করা হবে। এ কাজের জন্য সড়ক পরিবহন দপ্তরকে চিঠি প্রেরণ করা হয়েছে। খুব শিঘ্রই এ কাজ শুরু হবে। চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী বিশেষ করে অটিস্টিক শিশুদের জন্য স্কুল তৈরির জন্য প্রস্তাবনা দেয়া হয়েছে। আশ্বাস পেয়েছি জায়গা পেলেই স্কুল তৈরির কাজ শুরু করা হবে। সরকারি সকল দপ্তরের কার্যক্রম এক ভবনে করা হবে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন থেকে ইতিমধ্যে ৩ একর জমি নির্ধারণ করা হয়েছে। খুব শিঘ্রই এ ভবন নির্মাণের কাজ শুরু হবে। জায়গা পেলেই ঈঁষঃঁৎধষ ঈড়সঢ়ষবী এবং কর্মজীবি মহিলা হোস্টেল নির্মাণ কাজ শুরু হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।