চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত চুয়াডাঙ্গা পরিবারের মিলন মেলা

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৬, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত চুয়াডাঙ্গা পরিবারের মিলন মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৩ আগস্ট শনিবার সিডনি সময় সকাল ১১টা থেকে বিকেল ৪টা (বাংলাদেশ সময় বিকেল ৩টা থেকে রাত ৮টা) পর্যন্ত চুয়াডাঙ্গা পরিবারের এই আয়োজন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের আয়োজকরা জানান, সিডনিতে চুয়াডাঙ্গা জেলার প্রায় ১৮০টি পরিবার বসবাস করেন। এঁদের মধ্যে কমবেশি পারস্পরিক যোগাযোগ থাকলেও এমন আনুষ্ঠানিক আয়োজন এই প্রথম।

জানা গেছে, গত ১৪ই জুন ব্যক্তিগত সফরে অস্ট্রেলিয়ার সিডনিতে যান চুয়াডাঙ্গার কৃতী সন্তান, বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর প্রেসিডেন্ট সাহিদ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক। সিডনিতে আলহাজ্ব সাহিদুজ্জামান টরিকের আগমনে ওখানে বসবাসরত চুয়াডাঙ্গার অনেকেই একত্রিত হন। সেখানে মিলিত হন চুয়াডাঙ্গার আরেক কৃতী সন্তান প্রকৌশলী সরফরাজ আলম বাবু, বিশিষ্ট ব্যবসায়ী মঞ্জুরুল ইসলাম জোয়ার্দ্দার মঞ্জু, রাসেলসহ অনেক প্রবাসী।

এদিনই সংক্ষিপ্ত এক মিলন মেলা হয় অস্ট্রেলিয়ার সিডনিতে থাকা চুয়াডাঙ্গার পরিবারগুলোর। বিদেশে বসবাস করা চুয়াডাঙ্গার মানুষগুলো নিজেদের এলাকার মানুষের সান্নিধ্য পেয়ে শত কর্মব্যস্ততার মধ্যেও যেন এক টুকরো স্বর্গ পায়। সেই অআনুষ্ঠানিক আয়োজনের পর এখন থেকে প্রতিবছর মিলন মেলা অনুষ্ঠিত হবে।

আগামী ১৩ আগস্ট অনুষ্ঠিতব্য মিলন মেলায় যুক্ত হবার জন্য চুয়াডাঙ্গা পরিবারের অস্ট্রেলিয়া প্রবাসী যারা রয়েছেন তাঁদের এই অনুষ্ঠানে যোগদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। একই সাথে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে রেজিস্ট্রেশনসহ সার্বিক যোগাযোগের জন্য অস্ট্রেলিয়া প্রবাসী ইব্রাহিম০৪২২৩৫০৮৬৩, নজরুল০৪০৪৪৬৭০৪০, জুথি০৪৫১৬০৩৪৮৫, ডা. হাবিব হাসান শিল্পী০৪১২৭২০৬২৬, বাবন০৪১১৭৬৭৩৮১ রাসেল ০৪২০৯৬৩১৯৭ এর সাথে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।