চুয়াডাঙ্গা রবিবার , ১৫ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

প্রতি ভরি সোনার দাম ৯৩ হাজার টাকা ছাড়ালো

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৫, ২০২৩ ৮:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
সপ্তাহের ব্যবধানে আরেক ঐতিহাসিক উচ্চতায় সোনার দাম। দেশের ইতিহাসে প্রথমবারের মতো এক ভরি সোনার দাম ৯৩ হাজার টাকা ছাড়িয়েছে। এক ভরি সবচেয়ে ভালো ২২ ক্যারেটের সোনার দাম ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। গতকাল শনিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন এ দাম আজ রোববার থেকে কার্যকর হবে।
বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বাড়ার কারণে দেশের বাজারে সোনার দাম সমন্বয় করা হয়েছে। নতুন দাম অনুসারে, এক ভরি ২২ ক্যারেট (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম বেড়ে ৯৩ হাজার ৪২৮ টাকায় উঠে গেছে। এছাড়া ২১ ক্যারেটের দাম ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেটের দাম ৭৬ হাজার ৪৫৭ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম পড়বে ৬৩ হাজার ৬৮৫ টাকা। এর মাত্র এক সপ্তাহ আগে অর্থাৎ ৭ জানুয়ারি প্রতি ভরি সোনার দাম দেশের ইতিহাসে প্রথমবারের মতো ৯০ হাজার টাকা ছাড়িয়ে যায়। এসময় এক ভরি ২২ ক্যারেট সোনার দাম হয় ৯০ হাজার ৭৪৫ টাকা। এছাড়া ২১ ক্যারেটের দাম ৮৬ হাজার ৬০৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরির সোনার দাম হয় ৬১ হাজার ৮৭৭ টাকা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।