চুয়াডাঙ্গা রবিবার , ২৪ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধীরা এখন পরিবার ও সমাজের বোঝা নয়; তারা দেশের সম্পদ

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৪, ২০১৭ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী ও সাধারণ ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীতে জেলা প্রশাসক
নিজস্ব প্রতিবেদক: প্রতিবন্ধীরা এখন আর পরিবার ও সমাজের বোঝা নয়; তারা দেশের সম্পদ। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় প্রতিবন্ধীরাও স্বাভাবিক মানুষের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে প্রতিবন্ধী ও সাধারণ ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। তিনি আরো বলেন, ‘প্রতিবন্ধী শিশুদের একীভূত শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করিয়ে মেধার বিকাশ ঘটাতে হবে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি সেবা সংস্থা (এনজিও) যুগপযোগী ভুমিকা রাখছে। একই সাথে পরিবারকেও তাদের মেধার বিকাশ ঘটাতে বিশেষ গুরুত্ব দিতে হবে।
চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মাঠে আয়োজিত ডিআরআরএ ও এলএফ নেদারল্যান্ডস’র সহযোগিতায় প্রতিবন্ধী ও সাধারণ ছাত্রছাত্রীদের নিয়ে ২৫টি ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা শেষে দুপুর সাড়ে ১২টার দিকে পুরস্কার বিতরন করা হয়। চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেন, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, পুলিশ সুপার প্রতিনিধি উপ-পরিদর্শক (এসআই) শামিমা খাতুন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিনিধি রাজিবুল হাসান। প্রতিবন্ধী ও সাধারণ ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতার পরিচালনা করেন চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া শিক্ষক ফুরকান আহম্মেদ ও চুয়াডাঙ্গা একাডেমীর ক্রীড়া শিক্ষক ফিরোজ আহম্মেদ। আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন প্রত্যাশা’র সহসমন্বয়কারী আরিফুর রহমান। সহযোগিতায় ছিলেন প্রকল্পের কো-ওয়ার্কার আসাদুজ্জামান ও মহিবুল হাবীব।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।