চুয়াডাঙ্গা সোমবার , ১৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পেট ফেটে ভূমিষ্ঠ শিশুর কল্যাণ নিশ্চিতে রিট

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৮, ২০২২ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের ত্রিশালে পেট ফেটে জন্ম নেয়া শিশুটির যথাযথ ক্ষতিপূরণ ও কল্যাণ নিশ্চিতে রিট করা হয়েছে। পাশাপাশি ঘটনার সার্বিক তদন্তের নির্দেশনা চাওয়া হয়েছে।হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সোমবার আইনজীবী কানিজ ফাতেমা এ রিট করেন। রিটের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন। পরে আইনজীবী মাহসিব হোসেন বলেন, রিটে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সমাজকল্যাণ সচিব, সড়ক পরিবহন সচিব, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) বিবাদী করা হয়েছে।

বিবাদীদের মধ্যে সড়ক পরিবহন সচিব, বিআরটিএর কাছ থেকে ক্ষতিপূরণ এবং বাকিদের কাছ থেকে শিশুটির কল্যাণের নির্দেশনা চাওয়া হয়েছে। বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেনের অবকাশকালীন বেঞ্চে মঙ্গলবার রিটটির শুনানি হবে।

প্রেক্ষাপট

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল কোর্ট বিল্ডিং এলাকায় শনিবার ট্রাকচাপায় প্রাণ হারান উপজেলার রায়মনি এলাকার ৪২ বছরের জাহাঙ্গীর আলম, তার ৩২ বছর বয়সী স্ত্রী রত্না বেগম ও তাদের ৬ বছর বয়সী মেয়ে সানজিদা আক্তার।

ঘটনার দিন রাতেই রায়মনি এলাকায় তাদের তিনজনকে দাফন করা হয়। এই এলাকাটি রত্নার শ্বশুরবাড়ি।

ত্রিশাল থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল আমিন স্থানীয়দের বরাত দিয়ে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতগতির ট্রাকটি ময়মনসিংহের দিকে আসছিল। বেলা সোয়া ৩টার দিকে ত্রিশালের কোর্ট বিল্ডিং এলাকা পর্যন্ত আসতেই সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ওই দম্পতিসহ তাদের কন্যাশিশুকে চাপা দেয় ট্রাকটি। এতে ঘটনাস্থলেই স্বামী নিহত হন। আর মৃত্যু যন্ত্রণায় ছটফট করতে থাকা অন্তঃসত্ত্বা নারীর পেট চিড়ে বেরিয়ে আসে তার গর্ভে থাকা কন্যাশিশু।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।