পুলিশ সদস্য খায়রুল ও নতুন খবর সম্পাদকের ভাই রফিকুল আটক

259

জীবননগরের শিংনগরে ৫৮ বিজিবির মাদক ও চোরাচালানবিরোধী অভিযান
নিজস্ব প্রতিবেদক:
জীবননগর উপজেলার শিংনগরে মাদক ও চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ৫৭ বোতল ফেনসিডিল, ‘পুলিশ’ স্টিকার লাগানো একটি মোটরসাইকেলসহ পুলিশ কনস্টেবল খায়রুল ইসলাম (৩৪) ও তাঁর সহযোগী প্রতিদিনের নতুন খবর পত্রিকার সম্পাদক-প্রকাশকের ভাই রফিকুল ইসলামকে (৩৮) আটক করেছে ৫৮ বিজিবির একটি দল। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে জীবননগর উপজেলার শিংনগর গ্রাম থেকে তাঁদের দুজনকে আটক করে জীবননগর থানায় হস্তান্তর করা হয়েছে।
আটক হওয়া পুলিশ কনস্টেবল খায়রুল ইসলাম মেহেরপুর শহরের ঈদগাহপাড়ার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মরত আছেন। তাঁর সহযোগী রফিকুল ইসলাম শিংনগর গ্রামের ওয়াছেদ আলীর ছেলে এবং চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত প্রতিদিনের নতুন খবর পত্রিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও প্রকাশক সাদিকুর রহমান বকুলের ছোট ভাই।
বিজিবি জানায়, গত বৃহস্পতিবার রাতে ডিউটি শেষ করে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে রাতেই মোটরসাইকেলযোগে ফেনসিডিল নিতে শিংনগর গ্রামের মৃত ওয়াছেদ আলীর ছেলের রফিকুল ইসলামের বাড়িতে আসেন কনস্টেবল খায়রুল। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে, খায়রুল প্রায়ই ফেনসিডিলের চালান নিতে রফিকুলের বাড়িতে আসেন। এবারও একটি চালান নিতে শুক্রবার ওই বাড়িতে অবস্থান করছেন এবং সেখানে ফেনসিডিলের মজুত রয়েছে। এমন সংবাদ জানার পর সিংনগর গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে অভিযান চালান ৫৮ বিজিবির অধীনস্থ রাজাপুর ক্যাম্পের সদস্যরা। এ সময় তাঁর বাড়ি থেকে ৫৭ বোতল ফেনসিডিল, ‘পুলিশ’ স্টিকার লাগানো একটি অ্যাপাসি মোটরসাইকেল উদ্ধারসহ পুলিশ সদস্য খায়রুল এবং প্রতিদিনের নতুন খবর-এর সম্পাদকের ভাই রফিকুলকে আটক করা হয়।
স্থানীয় রাজাপুর বিওপির নায়েব সুবেদার হুমায়ন কবির জানান, ফেনসিডিলসহ পুলিশ কনস্টেবলের সঙ্গে আটক হওয়া রফিকুল ইসলাম চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত প্রতিদিনের নতুন খবর-এর প্রকাশক সাদিকুর রহমান বকুল ও সম্পাদক আসাদুজ্জামান আসাদের ছোট ভাই। পত্রিকা সম্পাদকের ভাই, এ দাপটে তিনি দীর্ঘদিন ধরে মাদকের কারবার চালিয়ে আসছিলেন।
ঝিনাইদহের খালিশপুর-৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক হওয়া পুলিশ কনস্টেবল খায়রুল ও সহযোগী রফিকুলকে মামলা দিয়ে রাতেই জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে।