পুলিশের অভিযানে চুয়াডাঙ্গায় ২৩৯ মেহেরপুরে ২৫ ঝিনাইদহে ২৫২ আসামী গ্রেফতার

366

reeee

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় পুলিশের বিশেষ অভিযআনে গত ১ ডিসেম্বর হতে ৬ ডিসেম্বর পর্যন্ত২৩৯জনকে গ্রেফতার করেছে পুলিশ। এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, গত ইং ০৫/১২/২০১৬ খ্রিঃ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা হতে ০৬/১২/২০১৬ খ্রিঃ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা পর্যান্ত ২৪ ঘন্টায় চুয়াডাঙ্গা থানায়-১৯জন, দামুড়হুদা থানায়-০৭জন, জীবননগর থানায়-০৮জন, আলমডাঙ্গায়-০৬জন, ডিবি কর্তৃক-০৬জন গেফতার ও ০৫টি বোমা সাদৃশ্য বস্ত, ২৩পিস প্যাথেডিন, ১০ পুরিয়া হিরোইন, ৫০ পুরিয়া ও ১০০ গ্রাম গাঁজা পরিত্যাক্ত উদ্ধার হয়। এছাড়া ইং ০১/১২/২০১৬ খ্রিঃ তারিখ রাত্র ০০.০১ঘটিকা হতে ০৭ (সাত) দিন ব্যাপি বিশেষ পুলিশী অভিযান চলাকালীন ইং ০১/১২/২০১৬ খ্রিঃ তারিখ হতে ০৬/১২/২০১৬ খ্রিঃ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় ৩জন সাজাপ্রাপ্ত আসামীসহ সর্বমোট ২৩৯জন গ্রেফতার এবং ০১টি শাটার গান, ০৫ রাউন্ড গুলি, ১৫২ বোতল ফেন্সিডিল, ১২৬ পিচ ইয়াবা, ৩৫ পিচ প্যাথেডিন ইনজেকশন, ১১০ পুরিয়া হিরোইন, ২১১ পুরিয়া গাঁজা ও ১৯৫ গ্রাম গাঁজা, ১৫ গ্রাম গাঁজা পরিত্যাক্ত, ০৫ লিটার চোলাই মদ, ০৫টি বোমা সার্দশ্য বস্ত, ৯৩০ গ্রাম রুপা, ৩০০ পিচ ভারতীয়, ০৩টি মটর সাইকেল উদ্ধার হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে বিশেষ অভিযানের পঞ্চম দিনে গ্রেপ্তারী পরোয়ানাসহ বিভিন্ন মামলার আরো ২৫ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে জি.আর (জেনারেল রেজিষ্টার) মামলায় ৯জন, সি আর( কোর্ট রেজিষ্টার) মামলায় ৩জন, নিয়মিত মামলায় ৭জন এবং অন্যান্য মামলায় ৬জন রয়েছে। এনিয়ে বিশেষ অভিযানে গত পাঁচ দিনে বিভিন্ন মামলায় ১৫৩জনকে গ্রেপ্তার করলো পুলিশ। সোমবার দিবাগত রাতে পুলিশ সুপার আনিছুর রহমানের নির্দেশে মেহেরপুর সদর থানা, গাংনী থানা ও মুজিবনগর থানার বিভিন্ন এলাকায়  জেলা গোয়েন্দা পুলিশের একাধিক দল জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করেন। মেহেরপুরের সহকারী পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান বলেন, বিশেষ অভিযানের ৫ম দিনে আটক ২৫ আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহে বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, মাদক এবং তিন চরমপন্থীসহ ৫৭জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এই নিয়ে গত চার দিনে জেলায় ২৫২জনকে গ্রেফতার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, ৬টি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, মাদক ও তিন চরমপন্থীসহ বিভিন্ন মামলায় ৫৭জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ঝিনাইদহ সদরে ২১জন, শৈলকুপায় ১০, হরিণাকু-ুতে ৪, কালীগঞ্জে ১০, কোটচাঁদপুরে ৪, মহেশপুরে ৭জন রয়েছে। এ ছাড়া ১জনকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ আটক করেছে। তবে অনেক ক্ষেত্রে গ্রেফতারের নামে বানিজ্য করা হচ্ছে বলেও ঝিনাইদহ প্রেসক্লাবে অভিযোগ আসছে।