চুয়াডাঙ্গা সোমবার , ৯ জানুয়ারি ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

পুলিশি বাধার মুখে দেশব্যাপি বিএনপির বিক্ষোভ কর্মসূচি

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৯, ২০১৭ ১:০৮ অপরাহ্ণ
Link Copied!

BnpMAil vgferসমীকরণ ডেস্ক: ৭ জানুয়ারি রাজধানীতে সমাবেশের অনুমতি না দেয়া এবং ৫ জানুয়ারি কালো পতাকা মিছিলের কর্মসূচিতে বাধা দেয়ার প্রতিবাদে রোববার দেশব্যাপী বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেছে বিএনপি। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের কর্মসূচিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মী ও পুলিশি বাধা এবং লাঠিচার্জসহ গ্রেপ্তারের ঘটনা ঘটেছে। বাধার আতঙ্কে অনেক স্থানে মাঠেই নামেনি বিএনপি। আর এ বাধা দেয়ার বিষয়টি সরকারের ‘হামলা ও তা-ব’ হিসেবে অভিহিত করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এর তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দলের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন। গতকাল সকাল থেকেই দেশের বিভিন্ন জেলা ও মহানগরে এবং রাজধানী ঢাকার থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালনের খবর পাওয়া যায়। ঢাকার বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেন ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মীরা। তবে অধিকাংশ স্থানেই মহানগর নেতারা মূল সড়কে বিক্ষোভ মিছল করার সাহস দেখাননি। অলিগলির ভেতরে ১০ থেকে ১৫ জনের একটি দল বেশির ভাগ স্থানে মিছিল করেছেন।
জেলা বিএনপি’র একাংশ প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, গতকাল রবিবার চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র কেদারগঞ্জস্থ দলীয় কার্যালয়ে সন্ধ্যা-৬ ঘটিকায় চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র আয়োজনে বিক্ষোভ সমাবেশ হয়েছে। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র অন্যতম সদস্য মোঃ হাজী রবিউর ইসলাম বাবলু, প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপি’র সভাপতি এ্যাড. এম.এম শাহজাহান মুকুল। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাজী আব্দুল খালেক, পৌর বিএনপি’র সভাপতি মুন্সি আওরঙ্গজেব বেল্টু, জাতীয়তাবাদী আইনজীবী সমিতির যুগ্ম-সম্পাদক এ্যাড. সৈয়েদ হেদায়েত হোসেন আসলাম, জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আরশেদ আলী কালু, জেলা মৎসজীবী দলের সভাপতি আবু বকর ছিদ্দিক বকুল, জেলা যুবদলের আহবায়ক খালেদ মাহমুদ মিল্টন, জেলা যুবদলের সিনিয়র সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টু পৌর বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনু, পৌর বিএনপির সহ-সভাপতি ইন্তাজ আলী, জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক জায়েদ মোঃ রাজিব খান, শাহজাহান খান, হারুন রশিদ হারুন। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক মোঃ শাহাজান খান।
গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গা রজব আলী মার্কেট সংলগ্ন জেলা বিএনপি’র কার্যালয়ে ৭ই জানুয়ারী ঢাকায় সমাবেশ করার অনুমতি না দেওয়া ও ৫ই জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সারাদেশে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ আওয়ামী সন্ত্রাসী দের নগ্ন হামলা ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য আবু বক্কর সিদ্দীক আবুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র অন্যতম সদস্য ও পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি রাফিতুল্লাহ মহলদার, থানা বিএনপি’র প্রচার সম্পাদক মুন্সি আলাউদ্দীন, পৌর বিএনপি’র সহ-সভাপতি খাইরুল ইসলাম, পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, বারাদী ইউনিয়ন সাবেক চেয়ারম্যান তবারক হোসেন, পৌর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ইয়াছিন হাসান কাকন। এছাড়া আরো উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান, বিএনপি নেতা রেজাউল ইসলাম সদি, আব্দুল হান্নান, মো: আনোয়ার হোসেন দিপু, মাসুদ রানা আপেল, ২নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সম্পাদক ইউসুফ হোসেন, ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক সুমন পারভেজ খাঁন, তরুণ দলের জেলা আহবায়ক মাবুদ সরকারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: সফিকুল ইসলাম পিটু।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।