চুয়াডাঙ্গা বুধবার , ৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পিঁপড়ার দলের সোনার চেন ‘ডাকাতির’ ভিডিও ভাইরাল

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৬, ২০২২ ৮:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

বিস্ময় ডেস্ক: পিঁপড়া  খুব পরিচিত একটি প্রাণী। কঠোর পরিশ্রম আর নিজের শরীরের ২০ থেকে ৫০ গুণ ভার বহন করে মানুষকে অবাক করতে ক্ষুদে এই প্রাণীটির জুড়ি মেলা ভার। এবার একটি সোনার চেন ‘ডাকাতি’ করে তাক লাগিয়ে দিয়েছে একদল পিঁপড়া। সেই বিরল ‘ডাকাতির’ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতীয় বন পরিষেবা (আইএফএস) কর্মকর্তা সুশান্ত নন্দা ভিডিওটি শেয়ার করেন। ক্যাপশনে লিখেছেন, ক্ষুদ্র স্বর্ণ চোরাকারবারী। প্রশ্ন হল আইপিসির কোন ধারায় তাদের বিরুদ্ধে মামলা করা যেতে পারে?

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, পিঁপড়ার দল একটি সোনার চেন তুলে নিয়ে যাচ্ছে। স্বাভাবিকভাবেই ওই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি। ভিডিওটি নিয়ে মজার কমেন্ট করছেন নেটিজেনরা। প্রশ্ন তুলেছেন কোন উদ্দেশ্যে এই ‘ডাকাতি’? এই অপরাধে তদন্তে পুলিশ নামবে? কোন আদালতে পিঁপড়ের বিরুদ্ধে মামলা উঠবে? ভিডিওটি রিটুইট করেন এক নেটিজেন লিখেছেন, ক্ষুদে চোরাকারকারি। একজন লিখেছেন, কাক-পাখিতে অনেক সময় গৃহস্থালির টুকিটাকি, খাবার নিয়ে উড়ে পালায় জানা ছিল। কিন্তু এরা তো মারাত্মক! আস্ত সোনার চেন নিয়েই পালাচ্ছে! জোট বেঁধে কাজ করার সুফল।’ আরেক নেটিজেন লিখেছেন, মানুষ কোনোদিন ওদের শৃঙ্খলা, একতাকে হারাতে পারবে না।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।