চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পাপুয়া নিউগিনির বিপক্ষে রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক
অক্টোবর ২১, ২০২১ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে পাপুয়া নিউগিনির বিপক্ষে রেকর্ড সংগ্রহ বাংলাদেশের। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

 

লিটন দাসের ওপর আজও আস্থা রেখেছিলেন বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বাংলাদেশের ওপেনারের খেলায় ফর্মে ফেরার ইঙ্গিত ছিল। কিন্তু ২৩ বলে ২৯ রান করেই থেমেছে তাঁর ইনিংস। তবে পাপুয়া নিউগিনির বিপক্ষে আজকের ম্যাচেও বাংলাদেশের ব্যাটিং সওয়ার সাকিব আল হাসানের অভিজ্ঞতায়। তাঁর ৩৭ বলে ৪৬ রানের ইনিংস মাসকাটের গরমে বড় ভূমিকা রেখেছ বাংলাদেশের সংগ্রহে। তবে আরও বড় ভূমিকা ছিল অধিনায়ক মাহমুদউল্লাহর। তাঁর ২৭ বলে ৫২ রানের অধিনায়োকোচিত এক ইনিংসের সঙ্গে সাইফউদ্দিনের এক ঝোড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে পাপুয়া নিউগিনিকে ১৮১ রানের চ্যালেঞ্জ দিয়েছে বাংলাদেশ। ফলে ইতিহাস রচনা করতে হলে পাপুয়া নিউগিনিকে ১৮২ রান করতে হবে।

 

ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে উভয় দলের জন্যই এটি শেষ ম্যাচ। সুপার টুয়েলভে যেতে হলে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি বাংলাদেশকে জিততেই হবে।

 

ওপেনিংয়ে ব্যাট করতে নামেন নাঈম শেখ ও লিটন দাস। কিন্তু রানের খাতা খোলার আগেই শূন্য রানে ফিরে যান আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরার নাঈম। মোরিয়ার বলে বাউ’য়ের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর লিটন দাসের সঙ্গে জুটি গড়ে তুলেন সাকিব। দলীয় ৫০ রানের মাথায় ব্যক্তিগত ২৯ রান করে আউট হয়ে যান লিটন। এরপর অভিজ্ঞ মুশফিকুর রহিম মাত্র ৫ রান করে বিদায় নেন।

 

অপরপ্রান্ত আগলে রাখেন সাকিব। কিন্তু তিনিও ব্যক্তিগত অর্ধশত রানের কাছাকাছি গিয়ে ক্যাচ তুলে দেন। দলীয় ১০১ রানের সময় ৪৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর ঝড়ো উইলোতে নিজের অর্ধশত পূর্ণ করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার ব্যাট থেকে এসেছে ৩ ছক্কা ও ৩ চারে ২৮ বলে ৫০ রান। ঠিক তখনই ক্যাচ তুলে দেন টাইগার অধিনায়ক।

 

শেষ দিকে আফিফের ২১ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ৬ বলে ২১ রানের ক্যামিও ইনিংসের ওপর ভর করে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। পাপুয়া নিউগিনির পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন কাবুয়া মোরিয়া, ড্যামিয়েন রাভু ও আসাদ ভালা। আর একটি উইকেট নিয়েছেন সাইমন আটাই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।