চুয়াডাঙ্গা বুধবার , ১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সাথে বিডিচেম নেতৃবৃন্দের মতবিনিময়

সিঙ্গাপুরে বাংলাদেশি ব্যবসায়ীদের ভূয়সী প্রশংসা
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১, ২০২২ ১০:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: সিঙ্গাপুরে সফররত পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বিডিচেমের (বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর) অফিস পরিদর্শন ও নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের (বিডিচেম) আমন্ত্রণে পাট ও বস্ত্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী গতকাল মঙ্গলবার রাত ৮টায় সিঙ্গাপুর ৮৮ ওয়েন রোডের কার্যালয়ে এসে পৌঁছালে তাঁকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানান বিডিচেমের প্রেসিডেন্ট চুয়াডাঙ্গার কৃতী সন্তান সাহিদুজ্জামান টরিক ও সাধারণ সম্পাদক আসাদ মামুনসহ নবনির্বাচিত নেতৃবৃন্দ।

এসময় বিডিচেম প্রেসিডেন্ট সাহিদুজ্জামান টরিক মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আপনাদের মতো জাতির শ্রেষ্ঠ সন্তানদের বীরত্বপূর্ণ অবদানের কারণে আজ আমরা এখানে আসতে পেরেছি। বিদেশের মাটিতে মর্যাদা, সম্মান ও সততার সাথে মাথা উঁচু করে বাংলাদেশি হিসেবে পরিচয় দিতে পারছি। দেশে-বিদেশে ব্যবসা-বিনিয়োগসহ নানা ক্ষেত্রে অবদান রাখা সম্ভব হচ্ছে। আপনাদের মতো বীর মুক্তিযোদ্ধাদের জাতি চিরদিন স্মরণ রাখবে।’

বিডিচেম প্রেসিডেন্টের বক্তব্যের প্রতিক্রিয়ায় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেন, ‘ব্যবসায়ী এমপি-মন্ত্রী কোনো পরিচয়ই আমাকে তেমন স্পর্শ করে না। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বীর মুক্তিযোদ্ধা। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের সৌভাগ্য হয়েছিল আমার। জীবন বাজি রেখে লড়াই করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিলাম। যার পুরস্কার জাতি আমাকে দিয়েছে। মুক্তিযুদ্ধের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর হাত থেকে সর্বোচ্চ সম্মান বীর প্রতীক খেতাব পেয়েছি। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন।’ এসময় তিনি বিডিচেমের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ব্যবসা-বিনিয়োগে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।

বিডিচেমের সাথে আরও নিবিড়ভাবে কাজ করার মানসে তাঁর বড় ছেলে গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বিসিবি’র পরিচালক গাজী গোলাম মুর্তজা পাপ্পা এবং ছোট ছেলে গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই’র পরিচালক গাজী গোলাম আশরিয়া বাপ্পি বিডিচেমের কর্পোরেট মেম্বারশীপ গ্রহণ করেন।
অনুষ্ঠান শেষে সময়কে স্মরণীয় করে রাখতে সকলকে সাথে নিয়ে কেক কাটেন মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এবং তাঁর সম্মানে বিডিচেমের নৈশভোজে অংশ নেন তিনি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।