চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

পাখি পালনকারীদের সাথে মতবিনিময়কালে মেহেরপুর জেলা প্রশাসক পাখি পালনে আরো বেশি যুবসমাজকে আগ্রহী করতে হবে মেহেরপুরে পাখি পালনকারীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২৭, ২০১৬ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

Meherpur Bird Sharing Pic 26-101-6

মেহেরপুর অফিস: মেহেরপুরে বাণিজ্যিক ভাবে বিদেশী জাতের পাখি পালনকারী ও খামারীদের নিয়ে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন। গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রাণি সম্পদ বিভাগ। জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শুশান্ত কুমার হালাদরের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ, বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ ফরিদ আহম্মেদ, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক এস এম মোস্তাফিজুর রহমান,  বন বিভাগ কর্মকর্তা রফিকুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা মেজবাহুল হক, ক্যাব সভাপতি, রফিকুল ইসলাম। সভায় জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, পাখি পালনে আরো বেশি যুব সমাজকে আগ্রহী করতে হবে। পাখি পালনে তাদের উদ্বুদ্ধ করতে পারলে মাদকের ভয়াল থাবা থেকেও তাদের রক্ষা করা সম্ভব। যেহেতু অল্প পুঁজি নিয়ে পাখির খামার গড়া যায়, সেক্ষেত্রে পাখি পালনে আগ্রহীদের সকল প্রকার সহযোগীতার আশ^াস দেন  তিনি। বিদেশী জাতের পাখির দাম ও চাহিদা ভালো থাকায় প্রাণি সম্পদ বিভাগ থেকে পাখির খামারীদের পাখি পালনে সর্বত্মক সহযোগীতা করা হবে বলে জানান, প্রাণি সম্পদ কর্মকর্তা। মেহেরপুরের বিভিন্ন এলাকায় অন্তত অর্ধশত যুবক বিদেশী জাতের র‌্যাম, ককাটিল, জাভা, কাকাতুয়া, বাজগিরি, অস্ট্রেলিয়া ঘুঘুসহ বিভিন্ন প্রজাতীর পাখি পালন করে বাড়তি আয় করছে। মতবিনিময় সভায় অংশ নেয় ৩৫ জন পাখি পালনকারী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।