চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানি পেসার হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১০, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: দারুণ ফর্মে পাকিস্তানি পেসার মোহাম্মদ হাসনাইন। কিন্তু হঠাৎ করেই তার বোলিং অবৈধ ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবার সুখবর পাচ্ছেন পাকিস্তানি এই পেসার। যাচাই-বাছাইয়ের পর তার বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। গতকাল বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ বলে প্রমাণিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল জানায়, পাকিস্তানি এই পেসার এখন আন্তর্জাতিক থেকে শুরু করে সকল স্তরের ক্রিকেটে খেলতে পারবেন।

হাসনাইনকে পুনরায় পরীক্ষা করার পর দেখা গেছে, আইসিসির বোলিং নিয়ম অনুসারে মোহাম্মদ হাসনাইনের কনুইয়ের বাঁক ১৫ ডিগ্রির মাঝেই থাকে। তাই তিনি এখন যে কোনো ধরনের ক্রিকেটেই বোলিং করতে পারবেন। পাকিস্তানের হয়ে হাসনাইন আটটি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন। এই দুই ফরম্যাটে তিনি যথাক্রমে ১২ এবং ১৭টি উইকেট শিকার করেছেন। গত ফেব্রুয়ারি মাসে যখন হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল, তখন তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলছিলেন। ওই সময় তিনি আইসিসির বোলিং অ্যাকশন পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। দ্বিতীয় দফা পরীক্ষায় পেলেন সাফল্য।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।