চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২২ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পাঁচটি দোকান পুড়ে ছাই, নিঃস্ব ব্যবসায়ীরা

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২২, ২০২১ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দামুড়হুদার কুড়ুলগাছি বাজারে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা
ঘটনাস্থল পরিদর্শনে ইউএনও দিলারা রহমান, করলেন আর্থিক সহায়তা
মোজাম্মেল শিশির, দামুড়হুদা:
দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি বাজারে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাজারের পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে দর্শনা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতিগ্রস্ত দোকানিরা হলেন- আব্দুল মান্নান (৬৫), আব্দুল হামিদ (৫৫), খোকন (৫০), খলিল (৪৬) ও রাসেল (৩০)। এদিকে, ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে গতকাল বুধবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। এসময় তিনি ক্ষতিগ্রস্ত প্রত্যেক দোকান মালিককে ১০ হাজার করে মোট ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করেন।
জানা যায়, দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি বাজারের চা ও হার্ডওয়্যারের দোকানের মালিক আব্দুল মান্নান, সাইকেল মেরামতের দোকানের মালিক আব্দুল হামিদ, হোটেল মালিক খোকন, চা ও স্টেশনারি দোকানের মালিক খলিল এবং ওষুধের দোকানের মালিক রাসেল প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত তিনটার দিকে হঠাৎ বাজারে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা মুহূর্তেই ছড়িয়ে পড়ে কয়েকটি দোকানে। এলাকার লোকজন এসে আগুন নেভাতে ব্যর্থ হলে পরে দর্শনা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে এই পাঁচটি দোকান পুড়ে ছায় হয়ে যায়।
এদিকে, ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে গতকাল বুধবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। এসময় তিনি ক্ষতিগ্রস্ত প্রত্যেক দোকান মালিককে ১০ হাজার করে মোট ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করেন। ইউএনও’র এমন সহায়তায় করোনা মহামারি ও লকডাউনের মধ্যে দু’মুঠো আহার জোগাতে সকলের মলিন মুখগুলোকে কিছুক্ষণের জন্য ঠোঁটের কোণে মৃদ হাসি ফুঁটে ওঠে।
এসময় উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ এনামুল করীম ইনু এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আবেদন করতে বলা হয়েছে। খুব শিগগিরই তাঁদের পুনর্বাসনের জন্য ঢেউটিন প্রদান করা হবে। এছাড়াও সংশ্লিষ্ট চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বাড়িতে চাল, ডাল, তেল ও শুকনা খাবার পৌঁছে দেন।
দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্ত দিলারা রহমান বলেন, ‘আমরা যে জায়গায় দাঁড়িয়েছিলাম, সেখানে যে দোকানগুলো ছিল, তা আজ নিশ্চিহ্ন। তাঁদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন আজ ভস্মীভূত, সম্পূর্ণরূপে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তবুও ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়েও আমরা স্বপ্ন দেখি সুন্দর ভবিষ্যতের।’ তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ‘দোয়া করি পরিবারের কর্ণধার হিসেবে আপনারা সকল পিছুটান ভুলে দৃঢ় প্রত্যয়ে সামনে এগিয়ে যাবেন। আর যেকোনো বিপদে-আপদে নিজেকে কখনো অসহায় মনে করবেন না। জনপ্রতিনিধিএবং সরকারি কমর্মকর্তাগণ আপনাদের পাশে আছে সবসময়। মহান আল্লাহ আমাদের সহায় হোন।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।