চুয়াডাঙ্গা সোমবার , ৩১ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

পর্যটন ফেলোশিপ পেলেন আরটিভি’র জুলহাস কবির

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৩১, ২০১৭ ৬:০২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: পর্যটন বিষয়ে প্রতিবেদনের জন্য আরটিভির প্রতিবেদক জুলহাস কবীরসহ ১০ জনকে পর্যটন সাংবাদিক ফেলোশিপ দিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।  গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে তাদের ফেলোশিপের সনদ ও সম্মানি তুলে দেয়া হয়।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের যৌথ আয়োজনে এ বছর ফেলোশিপের জন্য ২৬টি আবেদন জমা হয়। এর মধ্যে ১০ জনকে ফেলোশিপ দেয়া হয়।
আরটিভি’র জুলহাস কবীর ছাড়াও এ ফেলোশিপ পান বাংলা ট্রিবিউনের চৌধুরী আকবর হোসেন, ঢাকা ট্রিবিউনের ইশতিয়াক হোসাইন, বৈশাখী টিভি’র রিতা নাহার, বাংলাদেশ টেলিভিশনের শফিউল্লাহ সুমন, বণিক বার্তার মনজুরুল ইসলাম, দা ইন্ডিপেন্ডেন্টের তারেক মোরতাজা, ডেইলি সানের সোহেল হোসেন পাটওয়ারি, এসএ টিভির নিয়ামুল সাদেক ও চ্যানেল টোয়েন্টি ফোরের সাদ বিন শফিক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. নাসির উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও পর্যটন) মো. ইমরান, ট্যুরিজম বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায়, মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) পরিচালক তৌফিক রহমান, ট্যুরিজম বোর্ডের জনসংযোগ কর্মকর্তা আকতার হোসেন, এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সভাপতি নাদিরা কিরণ, সাধারণ সম্পাদক তানজিম আনোয়ারসহ আরো অনেকে।
অনুষ্ঠানে পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, পর্যটন বিকাশে সাংবাদিকদের ভুমিকা গুরুত্বপূর্ণ। সাংবাদিকদের মাধ্যমে দেশের মানুষের মধ্যে সচেতনতা তৈরি সম্ভব। সাংবাদিকরা পর্যটনের বিভিন্ন বিষয় গণমাধ্যমে তুলে ধরেন।
পর্যটনমন্ত্রী বলেন, পর্যটনে বিনিয়োগের অভাব অনুভব করছি। এ খাতে বিনিয়োগ হলে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। যথাযথ ব্যবস্থা নিতে পারলে অর্থনৈতিকভাবে গার্মেন্টের কাছাকাছি পৌঁছে যাওয়া সম্ভব।
এদিকে আরটিভি’র প্রতিবেদক জুলহাস কবির পর্যটন সাংবাদিক ফেলোশিপ পাওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দৈনিক সময়ের সমীকরণ’র বার্তা সম্পাদক হুসাইন মালিক, জৈষ্ঠ্য প্রতিবেদক উজ্জল মাসুদ, নিজস্ব প্রতিবেদক এস এম শাফায়েতসহ সমীকরণ পরিবার।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।