চুয়াডাঙ্গা রবিবার , ৬ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে বেশি প্রচার দরকার -ইউএনও পুলক কুমার

সমীকরণ প্রতিবেদন
জুন ৬, ২০২১ ৮:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

আইলহাঁস ইউনিয়নের কৃষকদের মধ্যে স্প্রে মেশিন ও ছাত্রীদের মধ্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ
সমীকরণ প্রতিবেদন:
আলমডাঙ্গা উপজেলার আইলহাঁস ইউনিয়নের কৃষকদের মধ্যে বিনামূল্যে স্প্রে মেশিন ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে। এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে গতকাল শনিবার সকাল ১০টায় এসব উপকরণ বিতরণ করা হয়। আইলহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পুলক কুমার মণ্ডল।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও পুলক কুমার মণ্ডল বলেন, আগে সারের জন্য কৃষক জমি চাষ করতে সমস্যায় পড়তে হতো, এখন আর সেই দিন নেই। সার ঘুরছে এখন কৃষকদের পিছে। সরকার কৃষি উপকরণ বিতরণ করছে। এতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারগুলো অনেক উপকৃত হয়েছে। তাছাড়া ধান উৎপাদনে সরকার বিভিন্ন সহায়তা প্রদান করেছেন। তিনি আরও বলেন, ঋতুস্রাব নিয়ে ঢাকাচাপা দেওয়ার সময় ফুরিয়েছে। স্বাস্থ্যবিধি নিয়ে অনেক বেশি সচেতন হতে হবে নারীদের। স্যানিটারি ন্যাপকিন, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে আরও বেশি প্রচার দরকার। ২০১৭ সালের একটি সমীক্ষায় দেখা গেছে, ব্রিটেনে প্রতি দশজন মেয়ের একজন প্রতিমাসে স্যানিটারি ন্যাপকিন কিনতে পারে না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর সরোয়ার হোসেন, আলমডাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা শহীদ সরোয়ারদী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ হাফিজুর রহমান চৌধুরী, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের প্রভাষক মো. হাসিবুল ইসলাম, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ ওয়াজ কুরুনী, ঘোলদাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ।
এছাড়াও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মো. সাবান আলী, আব্দুল হাই, আফিজ উদ্দিন, আকরাম হোসেন, তারাচাঁদ আলী, রানা আহমেদ, মোহাম্মদ আলী, জাহাঙ্গীর বিশ্বাস, নাইমুর রহমান নান্নু, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম লাটিমসহ স্থানীয় শতাধিক গন্যমান্য ব্যক্তিরা।
আলোচনা সভা শেষে ইউনিয়নের ১ শ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে কৃষিকাজে ব্যবহারের জন্য স্প্রে মেশিন এবং মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের ব্যবহারের নিমিত্তে স্কয়ার কোম্পানির ২৫০০টি স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।