চুয়াডাঙ্গা রবিবার , ২০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র শবেবরাত পালিত

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২০, ২০২২ ৯:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহেসহ সারাদেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র শবেবরাত পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার রাতে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহেসহ সারাদেশের সকল মসজিদে ওয়াজ মাহফিল, দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়। এ ছাড়া নফল নামাজ ও রোজা আদায়, কুরআন তিলাওয়াত ও জিকিরে মশগুল থাকেন মুসল্লিরা। অতীতের পাপ-অন্যায়ের জন্য ক্ষমাপ্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মুনাজাতও করেন তারা।

পবিত্র শবেবরাতকে কেন্দ্র করে বাড়িতে বাড়িতে হরেক রকমের হালুয়া, ফিরনি, রুটিসহ উপাদেয় খাবার তৈরি করা হয়। এসব খাবার আত্মীয়স্বজন, প্রতিবেশী ও গরিব-দুঃখীর মধ্যে বিতরণ করা হয়। সন্ধ্যার পর অনেকে কবরস্থানে যান আপনজনদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করতে।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার রাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র শবেবরাতের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দেশ বরণ্যে আলেমরা আলোচনা করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।