চুয়াডাঙ্গা সোমবার , ২১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র রমজান উপলক্ষে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে টিসিবির খাদ্যপণ্য বিক্রির উদ্বোধন

সাশ্রয়ী দামে নিম্নবিত্তরা পাচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্য
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২১, ২০২২ ৮:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

মানুষের সুবিধা-অসুবিধাসহ সবদিকেই প্রধানমন্ত্রীর খেয়াল আছে- এমপি ছেলুন জোয়ার্দ্দার

সমীকরণ প্রতিবেদন:

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সারা দেশে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সারা দেশের ন্যায় গতকাল রোববার সকাল থেকে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহেও ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে টিসিবির পণ্য বিক্রি করা হয়।

চুয়াডাঙ্গা:

সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গায় টিসিবির খাদ্যপণ্য বিক্রির উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে এ খাদ্যপণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্যপণ্য বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিম্নবিত্ত মানুষকে অর্থনৈতিক সাশ্রয় দিতে সরকার টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে সারা দেশে এক কোটি পরিবারে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহের উদ্যোগ নিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবদিক নিয়ে ভাবেন। তার নজর নেই এমন কোনো দিক নেই। সাধারণ মানুষের সুবিধা-অসুবিধাসহ সবদিকেই প্রধানমন্ত্রীর খেয়াল আছে। সবাইকে নিয়ে তিনি চিন্তা করেন। আমরা ভাগ্যবান এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি।’ তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার জনগণের সরকার। বাংলাদেশকে সুখী-সমৃদ্ধশালী উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।’

উদ্বোধন অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, আলমডাঙ্গা পৌরসভার মেয়র হাসান কাদির গণু ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূঁইয়া।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলায় ৪৬০ টাকা করে প্যাকেট হিসেবে মোট ৭৪ হাজার ৫৫৬টি পরিবারের মধ্যে টিসিবির মাধ্যমে খাদ্য-সামগ্রী বিক্রয় করা হবে। প্রত্যেকে দুই দফায় খাদ্যপণ্য পাবে। প্রথম দফায় ছয় কেজি ও দ্বিতীয় দফায় ৮ কেজি মিলিয়ে মোট ১৪ কেজি খাদ্যপণ্য পাবে। এসব পণ্যের মধ্যে থাকছে দুই কেজি সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও দুই কেজি চিনি। দ্বিতীয় দফায় দুই কেজি ছোলাও দেওয়া হবে। গতকাল রোববার প্রথম দিনে জেলার সাড়ে ৪ হাজার পরিবারকে ২ কেজি ডাল, ২ কেজি তেল ২ কেজি চিনি দেওয়া হয়।

দামুড়হুদা:

পবিত্র রমজানকে সামনে রেখে দামুড়হুদা উপজেলার নাটুদাহ ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ৯টার দিকে নাটদাহ ইউনিয়ন পরিষদ চত্বরে সুলভ মূলে এ পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসলিমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু।

জানা যায়, দামুড়হুদা উপজেলার নাটুদাহ ইউনিয়নে টিসিবির ডিলার আব্দুল জাব্বারের মাধ্যমে ৫৫৫ জনকে ২২০ টাকা দরে ২ কেজি সয়াবিন তেল, ১৬০ টাকা দরে ২ কেজি মসুরির ডাল, ১১০ টাকা দরে ২ কেজি চিনি মোট ৪৬০ টাকায় এ পণ্য বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নাটুদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ট্যাগ অফিসার রুবেল, মাহবুবুর রহমান, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, ইউনিয়ন পরিষদের সচিব রায়হান হোসেন, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জীবননগর:

জীবননগরে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলার মনোহরপুর ইউনিয়ন পরিষদে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান হাফিজ।

এসময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম, মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খাঁন সুরোদ্দীন, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মনোহরপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য গোলাম রসূল, জীবননগর পৌর যুবলীগের সভাপতি শাহ আলম শরিফুল ইসলাম ছোট্ট বাবু, মনোহরপুর ইউনিয়ন পরিষদের সচিব লিয়াকত আলী, মনোহরপুর ইউনিয়ন পরিষদের সদস্য চ্যামেলী খাতুন, টিসিবির ডিলার সাগর, শরিফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ১ কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির নিত্যপণ্য-সামগ্রী বিতরণের পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় মনোহরপুর ইউনিয়নে ৪২৮টি পরিবারের মধ্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। এছাড়াও উপজেলায় ২০ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রি করা হবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সঙ্গে ছোলা, পেঁয়াজ ও খেজুর যুক্ত করে বিক্রি করা হবে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তেল কিনতে পারবেন। প্রতি লিটার তেলের মূল্য হবে ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ধরা হয়েছে ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবেন।

মেহেরপুর:

মেহেরপুরে ভর্তুকি মূল্যে ৬৬ হাজার ৭৬৩ পরিবারের মধ্যে কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রির উদ্বোধন করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। গতকাল রোববার সকালে মেহেরপুর শহীদ শামসুজ্জোহা পার্কে একজন কার্ডধারীর হাতে টিসিবি পণ্য তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হুদা, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলৈন। মেহেরপুর জেলায় ভর্তুকি মূল্যে ৬৬ হাজার ৭৬৩ পরিবারের মাঝে কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রয় করা হবে। কার্ডধারীরা এক পর্বে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল ও ২ কেজি চিনি ক্রয় করতে পারবেন।

ঝিনাইদহ: আসন্ন পবিত্র রমজান উপলক্ষে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার ঝিনাইদহ উজির আলী স্কুলমাঠে এই কার্যক্রমের উদ্বোধন করেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুল হাই। এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম, উপ-পরিচালক (স্থানীয় সরকার), ঝিনাইদহ পৌরসভার প্রশাসক মো. ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন প্রমুখ। উল্লেখ্য, ঝিনাইদহ জেলায় ১ লাখ ২০ হাজার ১৩৩টি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে টিসিবির পণ্য সরবরাহ করা হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।