চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুতে ৩ দিনে টোল আদায় ৬ কোটি টাকা

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩০, ২০২২ ৭:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:  দক্ষিণাঞ্চলের স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে গত ২৬ জুন। এরপর থেকে গত তিন দিনে টোল আদায় হয়েছে ৬ কোটি ১ লাখ ৪৪ হাজার ২২০ টাকা। তিন দিনে সেতু পার হয়েছে ৮১ হাজার ২৩৮টি গাড়ি। সেতুতে শুধু তৃতীয় দিনে টোল আদায় হয়েছে ১ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ১০০ টাকা। এসময় পদ্মা সেতু পার হয়েছে ১৪ হাজার ৪৯৩টি গাড়ি। গতকাল বুধবার দুপুর ২টার দিকে পদ্মা সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী ড. মাহমুদুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, নিরবচ্ছিন্নভাবে পদ্মা সেতু পার হচ্ছে যানবাহন। এতে গত ২৪ ঘণ্টায় ১ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছে। ১৪ হাজার ৪৯৩টি গাড়ি পদ্মা সেতু পার হয়েছে।’

সেতৃ কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ৯৭ লাখ ৯১ হাজার ৩০০ টাকা ও মাওয়া প্রান্তে ৯৬ লাখ ৬৬ হাজার ৮০০ টাকা টোল আদায় করা হয়েছে। এসময় জাজিরা প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ৭ হাজার ২৭৬টি ও মাওয়া প্রান্ত দিয়ে ৭ হাজার ২১৭টি যানবাহন পারাপার হয়েছে। এর আগে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ১ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৮২০ টাকা টোল আদায় করা হয়। ১৫ হাজার ৪২৯টি যানবাহন পদ্মা সেতু পারাপার হয়। গত রোববার (২৬ জুন) পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ার পর ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছিল। এসময় পদ্মা সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।