চুয়াডাঙ্গা রবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পদ্মাসেতুতে বিশ দিনে ৫২ কোটি টাকা টোল আদায়

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৭, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: পদ্মাসেতুতে ২০ দিনে টোল আদায় হয়েছে ৫২ কোটি ৫৫ লাখ ৩৫ হাজার ৬৫০ টাকা। এই সময়ে মাওয়া ও জাজিরা প্রান্ত হয়ে পাড়ি দিয়েছে চার লাখ ৫০ হাজার ৩১২টি যানবাহন। গতকাল শনিবার বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, প্রথম ২০ দিনে মাওয়া প্রান্ত দিয়ে সেতু পাড়ি দিয়েছে দুই লাখ ৩০ হাজার ৪১৬ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২৬ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ২৫০ টাকা। জাজিরা প্রান্ত দিয়ে পাড়ি দিয়েছে দুই লাখ ১৯ হাজার ৮৯৬ যানবাহন। এতে আদায় হয়েছে ২৫ কোটি ৭৩ লাখ ৭৪ হাজার ৪৫০ টাকা। মাওয়া টোলপ্লাজায় দায়িত্বে থাকা পদ্মাসেতুর সাইট অফিস নির্বাহী প্রকৌশলী ড. মাহমুদুর রহমান জানান, ঈদের সময় চাপ ছিল, এখন যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। ডিসেম্বরের মধ্যে টোল আদায়ে আরো আধুনিক সিস্টেম ইন্সটলেশন করা হবে। এখন ঘণ্টায় ১০০০-১২০০ গাড়ির টোল আদায় করা যাচ্ছে। তখন সক্ষমতা আরো বাড়বে ও দ্রুত টোল আদায় হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।