চুয়াডাঙ্গা শনিবার , ৫ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পদ্মবিলা ও খাসকররা ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৫, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় পৃথকস্থানে জেলা বিএনপির ইউনিয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ৯ নম্বর ওয়ার্ড এবং আলমডাঙ্গার খাসকররা ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বিএনপির এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গার সদর উপজেলার পদ্মবিলা ৯নম্বর ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় পদ্মবিলা ৯নম্বর ওয়ার্ডের গোপালনগর গ্রামে এ সম্মেলনের আয়োজন করা হয়। ইউনিয়ন বিএনপি নেতা ও সাবেক মেম্বর হাফিজুর রহমানের সভাপতিত্বে সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনা। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মনিরুজ্জামান লিপ্টন।

এসময় আরো উপস্থিত থেকে বক্তব্য দেন, জেলা জাসাস-এর সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মমিনুর ইসলাম মোমিন, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক এম. এইচ মোস্তফা, জেলা ছাত্রদলের পাঠাগার সম্পাদক আরিফ।

পদ্ববিলা ইউনিয়ন সমন্বয় টিমের সদস্য মাসুদুর রায়হান কাজলের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত থেকে আরো বক্তব্য দেন- বিএনপির সমন্বয় টিমের সদস্য প্রফেসার আতিয়ার রহমান, হিমু জোয়াদ্দার, নিজামুদ্দিন জোয়ার্দার।

এসময় উপস্থিত ছিলেন, অহিদুল ইসলাম, স্বরপ মণ্ডল, আব্দুল রাজ্জাক বাবুল, সাজিবর রহমান, আজিবর রহমান, বজলুর রহমান আব্দুল রাজ্জাক, সালাউদ্দিন আহমেদ, হাবিবুর রহমান জোয়ার্দার মানিক প্রমুখ। 

সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে চুয়াডাঙ্গার সদর উপজেলার পদ্মবিলা ৯নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হিসেবে ওমর আলী,  সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও তৌহিদ হোসেনকে সাংগাঠনিক সম্পাদক করে করে ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এদিকে, গতকাল শুক্রবার আলমডাঙ্গার খাসকররা ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিকালে তিয়রবিলা স্কুল মাঠে ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন ওয়ার্ড বিএনপির প্রবীণ নেতা মতিয়ার রহমান চৌধুরী। সম্মেলনে উপস্থিত সকলের সম্মতিক্রমে খাশকররা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রবিউল ইসলাম রবি, নেকবার আলীকে সাধারণ সম্পাদক, রিণ্টু হোসেনকে সিনিয়র সহ-সভাপতি, বকুল হোসেনকে সিনিয়র যুগ্ম সম্পাদক ও উকিল হোসেনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

অপরদিকে, গতকালই একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সম্মেলনের আয়োজন করা হয়। সন্ধ্যা সাতটার দিকে হাকিমপুর স্কুল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মেম্বার ফারুক হোসেন এই সম্মেলনের সভাপতিত্ব করেন। এসময় হাকিমপুর ও তিয়রবিলা (আংশিক) গ্রামের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত সকলের সম্মতিক্রমে আবুল কাশেমকে সভাপতি, সাবদার আলীকে সাধারণ সম্পাদক, মোজাম্মেল হককে সিনিয়র সহ-সভাপতি, টগর আলীকে সিনিয়র যুগ্ম সম্পাদক ও আবিদুর রউফকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে কমিটি গঠন করা হয়।

৮ ও ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেহালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আসিরুল ইসলাম সেলিম। প্রধান বক্তা ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা।

খাসকররা ইউনিয়ন বিএনপির সমন্বয় টিমের সদস্য কাজী মোস্তাফিজুর রহমান পিণ্টুর উপস্থাপনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সমন্বয় টিমের সদস্য ও খাসকররা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মানোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা, সাবেক সিনিয়র সহ-সভাপতি আনছার আলী বিশ্বাস, বিএনপি নেতা আব্দুস সাত্তার, আব্দুল মান্নান মাস্টার, খাসকররা ইউনিয়ন যুবদল নেতা সাফায়েত হোসেন, আব্দুল লতিফ ও খাসকররা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাসিম পারভেজ প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।