চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

পথচারীদের ফুল দিয়ে পুলিশের বর্ষবরণ

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ২, ২০১৮ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

নববর্ষে মেহেরপুর জেলা ও গাংনী থানা পুলিশের ব্যাতিক্রমী আয়োজন
মেহেরপুর অফিস: যারা আইস-শৃঙ্খলা রক্ষায় অপরাধীদের পিছনে ছুটে দিন পার করে। তারাই আজ সাধারণ মানুষ ও পথচারীদের ফুল দিয়ে নতুন বছরের শুভেচ্ছা প্রদান করেছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের হাতে লাল গোলাপ তুলে দিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে মেহেরপুর জেলা পুলিশ। সাধারণ মানুষের মাঝে পুলিশ ভিতি কমানো ও নতুন বছরের শুভেচ্ছা জানাতেই এ ব্যাতিক্রম উদ্যোগ জেলা পুলিশের। গতকাল সোমবার সকাল ১০টার দিকে প্রথমে পুলিশ সুপারকে ফুল দিয়ে নতুন বছরের শুভেচ্ছা প্রদান করেন পুলিশ বিভাগের সদস্যরা। তারপর মেহেরপুর হাসপাতাল সড়কের পথচারী ও শিশুদের ফুল দিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানান পুলিশ সুপার আনিছুর রহমান। এছাড়াও শহরের বড়বাজার, হোটেলবাজার ও কলেজ মোড়ে অবস্থান করে পুলিশ সদস্যরা পথচারীদের হাতে ফুল তুলে দিয়ে নতুন বছরের শুভেচ্ছা প্রদান করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাহমুদ, শেখ মোস্তাফিজুর রহমান, ডিআই-ওয়ান ফারুক হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলামসহ পুলিশ সদস্যরা। এ বিষয়ে পুলিশ সুপার আনিছুর রহমান জানান, কমিনিউনিটি পুলিশিং এর অংশ হিসাবে সাধারণ মানুষের কাছাকাছি থেকে পুলিশ কাজ করতে চায়। পুলিশ যে সাধারণ মানুষের বন্ধু, সেই বার্তা দিতেই নতুন বছরে এ উদ্যোগ নেওয়া হয়। তিনি আরও বলেন- শৃংখলাবদ্ধ জীবন, আইন নীতি আর নৈতিকতার কথাই শুধু পুলিশ বলে না। পুলিশ জনগণের বন্ধু। সারা বছর যেন মানুষের প্রতি ভালবাসা নিয়ে কাজ করতে পারে এই প্রত্যয়ে এ আয়োজন।
গাংনী অফিস জানিয়েছে, বছরের প্রথম দিনে পুলিশের হাতে ফুল পেয়ে অনেক হতবাক হয়েছে সাধারণ জনতা। সকাল সকাল বাজারে পুলিশের ব্যপক উপস্থিতি দেখে জনতা ভয় পেলেও হাতে দেখলেন অস্ত্র ছেড়ে গোলাপফুল। গতকাল সোমবার ছিলো ইংরেজি শুভ নববর্ষ-২০১৮। নববর্ষের শুভেচ্ছা জানাতে গাংনী থানা পুলিশের বিশেষ আয়োজনে গাংনীবাসী পেলো এক অন্যরকম ভালোবাসা। এবার পুলিশের পক্ষ থেকে এলাকাবাসী পেলো গোলাপ ও রজনীগন্ধার স্ট্রিক। আইন আর নৈতিকতার কথাই শুধু পুলিশ বলেনা, পুলিশের হৃদয়েও ভালোবাসা আছে, বন্ধুত্ব আছে, সুন্দর জীবনের জন্য’ এসব স্লোগান সামনে নিয়ে গাংনী থানা পুলিশ এই ব্যতিক্রমী আয়োজন করে গাংনীতে। গাংনীতে পথচারীদের এভাবেই ফুলেল শুভেচ্ছা জানাল পুলিশ সকাল ৮টারদিকে নতুন বছরের আগমনে শুভ নববর্ষ উপলক্ষে গাংনী উপজেলা শহরের ট্রাফিক মোড়ে এলাকায় স্কুল কলেজগামী ছাত্রছাত্রী, বাসের চালক, যাত্রী, ভ্যানচালক, নসিমন, আলমসাধু চালক, মোটরসাইকেল আরোহীসহ বিভিন্ন শ্রেি পেশার মানুষের হাতে গোলাপ ও রজনীগন্ধার স্ট্রিক দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। গাংনী থানার ওসি হরেন্দ্র নাথ সরকার এ আয়োজন করে । তার সাথে ছিলেন সেকেন্ড অফিসার এসআই মনিরুজ্জামান, এসআই বকতিয়ার হোসেন, এসআই স্বপন কুমার, এএসআই মামুনুর রশিদ, এসআই মকবুল হোসেন, এএসআই কামরুল হাসানসহ একদল পুলিশ সদস্য পথচারীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গাংনী থানার এসআই বখতিয়ার রহমান জানান, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরেন্দ্র নাথ সরকারের পক্ষ থেকে এ ফুল বিতরণের আয়োজন করা হয়। তিনি আরো বলেন, আইন আর নৈতিকতার কথা শুধু পুলিশ বলেনা, পুলিশও বিভিন্ন দিবসের প্রতিশ্রদ্ধাশীল। তারা নতুন বছরে এভাবে সাধারণ মানুষকে ভালোবাস দিয়ে যেতে চাই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।