চুয়াডাঙ্গা শনিবার , ১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন ইউক্রেনের

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১, ২০২২ ৮:২১ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: ইউক্রেনের চার অধিকৃত এলাকা রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর প্রতিক্রিয়ায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানালেন, সামরিক জোট ন্যাটো যোগ ‘ত্বরিৎ’ আবেদন করেছে কিয়েভ। গতকাল শুক্রবার জেলেনস্কি বলেছেন, ‘ন্যাটো যোগদানের বিষয়টি দ্রুত তরান্বিত করতে আমরা আমাদের দৃঢ় সিদ্ধান্ত নিয়েছি।’ তবে ত্বরিৎ আবেদন বলতে জেলেনস্কি কী বুঝিয়েছেন এখনও সে বিষয়টি পরিষ্কার নয়। ন্যাটোতে যোগ দিতে গেলে জোটভুক্ত সব দেশের সদস্যদের অকুণ্ঠ সমর্থন লাগবে ইউক্রেনের।

জেলেনস্কি বলেন, ‘আমরা এরইমধ্যে জোটের সাথে সঙ্গতিপূর্ণ সক্ষমতার প্রমাণ দিয়েছি। এটা ইউক্রেনের জন্য বাস্তব, যুদ্ধক্ষেত্রের জন্যও বাস্তব এবং বাকি সব মিথস্ক্রিয়ার দিক থেকেই এটা বাস্তব।’ ‘আমরা একে অপরকে বিশ্বাস করি, আমরা একে অপরকে সাহায্য করি এবং আমরা একে অপরকে সুরক্ষা দেই। এটাই তো জোট (ন্যাটে)।’ সূত্র: আল জাজিরা

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।