চুয়াডাঙ্গা শুক্রবার , ৭ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নৌকা নিয়ে সর্বনিম্ন ভোটের রেকর্ড নিমাই চাঁদের

ঝিনাইদহ অফিস:
জানুয়ারি ৭, ২০২২ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীক নিয়ে সর্বনিম্ন ভোটের রেকর্ড গড়েছেন শ্রী নিমাই চাঁদ মন্ডল নামের এক প্রার্থী। গত বুধবার পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝিনাইদহের হরিণাকণ্ডুু উপজেলার ফলসি ইউনিয়নে আওয়ামী লীগে নৌকা প্রকীতের মনোনীত প্রার্থী ছিলেন। ভোটে তিনি ৯টি কেন্দ্রে মিলে মাত্র ৪২ ভোট পেয়েছেন। এর মধ্যে তিনটি কেন্দ্রে তিনি মাত্র একটি ভোট করে পেয়েছেন। পূর্বে দেশের সর্বনিম্ন ভোটের রেকর্ড ছিল কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থী শাহ নেওয়াজ রুমেলের। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছিলেন মাত্র ৬৭ ভোট। এই রেকর্ড ভেঙে দলীয় প্রতীক নিয়ে শ্রী নিমাই চাঁদ মণ্ডল নতুন রেকর্ড গড়লেন।

ফলসি ইউনিয়নের রিটার্নিং অফিসার ও হরিণাকণ্ডুু উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রহমান স্বাক্ষরিত সরকারি ফলাফলে দেখা গেছে, হরিণাকুণ্ডুর ফলসি ইউনিয়নে মোট কেন্দ্র সংখ্যা ছিল ৯টি। এরমধ্যে শড়াতলা সরকারি স্কুল কেন্দ্রে পোলকৃত ১৩০২ ভোটের মধ্যে নৌকা প্রতীক নিয়ে শ্রী নিমাই চাঁদ মণ্ডল পেয়েছে মাত্র চার ভোট। কুলবাড়িয়া সরকারি স্কুল কেন্দ্রে পোলকৃত ৯৬২ ভোটের মধ্যে নৌকা পেয়েছে মাত্র একটি ভোট। বোয়ালিয়া ও সিঙ্গা ভোট কেন্দ্রেও মাত্র একটি ভোট করে পেয়েছে নৌকা প্রতীক।

প্রাপ্ত সরকারি ফলাফলে দেখা গেছে, কুলবাড়িয়া ঈদগাহ মাঠের অস্থায়ী ভোট কেন্দ্রে শ্রী নিমাই চাঁদ মণ্ডলের নৌকা প্রতীক পোলকৃত ১২১২ ভোটের মধ্যে ছয়টি, বলরামপুর সরকারি স্কুল কেন্দ্রে ১ হাজার ১২২ ভোটের মধ্যে পাঁচটি ভোট, পারফলসি স্কুল কেন্দ্রে ১ হাজার ৮০ ভোটের মধ্যে ৬ ভোট ও শিঙ্গা মাদ্রাসা কেন্দ্রে ৭২৪ ভোটের মধ্যে তিনটি ভোট পেয়েছেন। প্রার্থীর নিজ কেন্দ্র ফলসি সরকারি প্রাইমারি স্কুলে পোলকৃত ১ হাজার ২০০ ভোটের মধ্যে পেয়েছেন মাত্র ১৫ ভোট। মোট পোলকৃত ৮হাজার ৮৪৪ ভোটের মধ্যে নৌকার সর্বমোট ভোট মাত্র ৪২। এতে নৌকা প্রতিক ০.৪৭ শতাংশ (হাফ পার্সেন্টেরও কম) ভোট পান। ফলে নৌকার প্রার্থী জামানত হারিয়েছেন।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী শ্রী নিমাই চাঁদ মণ্ডল বলেন, ‘আমাকে দলীয় মনোনয়ন দিয়ে দল এবং নেত্রী আমাকে সম্মানিত করেছিল। কিন্তু দলের নেতাকর্মীরা কেউই আমার পাশে ছিলেন না। তারা বিদ্রোহী প্রার্থীদের পাশে থেকে ভোট করে বেড়িয়েছেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার আ. ছালেক বলেন, ‘কোনো প্রার্থী ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে তার জামানত বাতিল হবে। সেই হিসেবে প্রার্থী শ্রী নিমাই চাঁদ মণ্ডলের জামানত বাজেয়াপ্ত হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।