চুয়াডাঙ্গা রবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নৈশপ্রহরী থাকার পরেও বৈদ্যুতিক ট্রান্সমিটার চুরি!

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৭, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:নৈশপ্রহরীর অসচেতনতায় কেরু অ্যান্ড কোম্পানির কৃষি জমির সেচের কাজের মোটর চালানোর জন্য ব্যবহৃত ৬টি বৈদ্যুতিক ট্রান্সমিটারের মধ্যে তিনটি চুরি হয়ে গেছে। গত শুক্রবার রাতের কোনো এক সময় এই ট্রান্সমিটার ৩টি চুরি করে নিয়ে যায় চোরচক্র। ট্রান্সমিটারগুলো চুরি হওয়ায় কেরু অ্যান্ড কোম্পানির প্রায় ১ শ একরের বেশি জমির সেচ দেওয়াতে বড় ধরনের বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

জানা গেছে, তিতুদহ গ্রামের রেজাউল ও গিরিশনগর গ্রামের আলীম গত শুক্রবার রাতে দুটি ব্লকে দুজন নৈশপ্রহরী পাহারা দিচ্ছিলেন। রাত শেষে সকালে তারা দেখতে পান বৈদ্যুতিক পোলে (খাম্বা) ৬টি ট্রান্সমিটারের মধ্যে ৩টি উধাও। এবিষয়ে দর্শনা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে বলে জানান ৬২নং আড়িয়া ফার্মের ইনচার্জ ওমর ফারুক।

এবিষয়ে আড়িয়া ফার্ম ইনচার্জ বলেন, ‘বিষয়টি আমি সকালে শুনতে পাই। এবিষয়ে দর্শনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। তবে দুটি স্থানে দুজন নৈশপ্রহরী থাকার পরেও কিভাবে চুরি হলো সেটা আমার অজানা।’

এবিষয়ে নৈশপ্রহরী রেজাউল বলেন, ‘আমাদের দুজনকে আলাদা আলাদা পানি তোলার মোটর (বোরিং) পাহারার দায়িত্বপালন করি। ওইদিন রাতেও পাহারা ঠিকঠাক মতো দিছি। তবে হঠাৎ এমন একটা ঘটনা ঘটবে আমরা বুঝতে পারিনি।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।