চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৭৭

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২১, ২০২১ ১০:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

নেপালে টানা ৩ দিন ধরে বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ জনে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে এখনও নিখোঁজ রয়েছেন অনেকে।

বন্যা ও ভূমিধসে দেশটির পূর্বাঞ্চলীয় পাঞ্চথারে ২৪ জন, ইলামে ১৩ ও দোতি জেলায় ১২ জনের প্রাণহানি হয়েছে। বাকি মৃত্যু হয়েছে পশ্চিমাঞ্চলীয় জেলাগুলোতে। সেখানে উদ্ধারকারীদের পৌঁছাতে বেগ পেতে হচ্ছে। উদ্ধার অভিযান ব্যাহত হওয়ায় ‘সেটি’ গ্রামে আটকা পড়েছেন অন্তত ৬০ জন বাসিন্দা।

বন্যার পানিতে নষ্ট হয়েছে কৃষি জমি। ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন শহরে ব্রিজ, সড়ক ও ঘরবাড়ি। পানিতে ডুবে গেছে বিরাটনগর শহরের বিমানবন্দরের রানওয়ে। এদিকে, আরও কয়েকদিন বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ।

অন্যদিকে, বন্যা ও ভূমিধসে ভারতের উত্তরাখণ্ডে ৫২ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে প্রাদেশিক নৈনিতালে। এছাড়া কেরালায় ২৭ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিভিন্ন এলাকা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।