চুয়াডাঙ্গা বুধবার , ১৩ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নেপালের বিপক্ষে এগিয়ে থেকেই বিরতিতে গেল বাংলাদেশ

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৩, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচে নেপালের বিপক্ষে এগিয়ে থেকেই বিরতিতে গেল লাল-সবুজ জার্সিধারীরা। শুরুর ১০ মিনিটের মাঝেই দারুণ এক হেডে দলকে এগিয়ে দেন সুমন রেজা। বুধবার মালদ্বীপ আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ওঠে দুদল। বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে থাকা নেপাল অবশ্য প্রথমার্ধ্বে ১-০ গোল ব্যবধানে পিছিয়ে থাকলো।

ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখে নেপাল গোলে শট নিতে পেরেছে সাতটি। টার্গেটে ছিল না একটিও। বিপরীতে নেপালের আক্রমণে একটু চাপে থাকা বাংলাদেশ শট নিয়েছে পাঁচটি। টার্গেটে ২টি, গোল হয়েছে একটি। বাঁচা-মরার ম্যাচে শুরুতেই পেনাল্টি বক্সের বাইরে ফাউল করে হলুদ কার্ড খেয়েছে তপু বর্মন। পরে ৩৫ মিনিটে হলুদ কার্ড দেখেন মিডফিল্ডার সাদ উদ্দিন।

চার পরিবর্তন নিয়ে নামা অস্কার ব্রুজনের দলে সুযোগ পেয়ে দারুণ ভাবে কাজে লাগালেন ঘরোয়া লিগে দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা সুমন রেজা। গুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই তার হেড থেকে গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পরে দুদলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও জালের দেখা পায়নি কোনো দল।

হিমালয়ের দেশ নেপালের প্রথমবারের মতো ফাইনালে উঠতে ড্র করলেই চলবে। অন্যদিকে আসরটিতে চতুর্থবারের মতো ফাইনালে উঠতে বাংলাদেশের জয়ের বিকল্প নেই। অস্কার ব্রুজোনের শিষ্যদের সামনে আপাতত নেপালের বাধা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।