চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নিষেধাজ্ঞা দিয়ে সম্পর্কের অবনতি ঘটাবেন না: পুতিন

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঁশিয়ার করে বলেছেন, যারা ইউক্রেনে রুশ অভিযানের বিরোধিতা করছে, তারা যেন তার দেশের ওপর আরো নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতির অবনতি না ঘটায়। এক সরকারি সভায় ভাষণ দেয়ার সময় তিনি এ কথা বলেন।

শুক্রবার (৪ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পুতিনের ভাষণটি রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে থাকা রসিয়া টিভি ২৪ চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়। এতে প্রতিবেশী দেশের প্রতি রাশিয়ার কোনো অসৎ উদ্দেশ্য নেই বলেও মন্তব্য করেন তিনি।

পুতিন জানান, সম্পর্কের অবনতি ঘটে এমন কোনো পদক্ষেপ প্রতিবেশী দেশগুলো নেবে না বলে রাশিয়া মনে করে। তার মতে, সম্পর্ক কীভাবে স্বাভাবিক করা যায়, কীভাবে সহযোগিতা আরো বাড়ানো যায়, সেটা নিয়েই সবার চিন্তা করা উচিত।

এদিকে নিষেধাজ্ঞা নিয়ে পুতিনের মন্তব্য এমন সময় এলো যখন রাশিয়ার ওপর কীভাবে চাপ বাড়ানো যায় তার পথ খুঁজে বের করার জন্য পশ্চিমা দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ব্রাসেলসে বৈঠক শুরু করেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।