চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন কমিশন এখন বিশ্বমানের স্মার্টকার্ড দিচ্ছে -ডিসি নজরুল ইসলাম

সমীকরণ প্রতিবেদন
মার্চ ৩, ২০২০ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

নানা কর্মসূচির মধ্য দিয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে জাতীয় ভোটার দিবস পালিত
ডেস্ক:
‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’ স্লোগানে নানা কর্মসূচির মধ্য দিয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।
চুয়াডাঙ্গা:
‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’ স্লোগানে নানা কর্মসূচির মধ্য দিয়ে চুয়াডাঙ্গায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে ২য় বারের মতো জাতীয় ভোটার দিবস পালন করা হচ্ছে। গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে। ভোটার হওয়ার পর স্মার্ট কার্ড পাবেন ভোটাররা। এখন প্রায় প্রতিটি দাপ্তরিক কাজে জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন পড়ে। নির্বাচন কমিশন এখন বিশ্বমানের স্মার্টকার্ড দিচ্ছে, যা দেশের নাগরিকদের অনেক গুরুত্বপূর্ণ কাজে আসছে। খেয়াল রাখতে হবে চুয়াডাঙ্গা সীমান্তবর্তী জেলা। তাই যেন বাইরের কেউ ভোটার তালিকায় নাম লিখিয়ে না ফেলে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এস এম ইস্রাফিল। জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী নাজির হামিদুল ইসলামের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুম আহমেদ, প্রথম আলোর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শাহ আলম সনি, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওপারেশন) মাসুদ আলম, নতুন ভোটার ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী সামান্তা ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের ছাত্র ফিরোজ।
জীবননগর:


‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’ এ প্রতিপাদ্যে জীবননগরে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। পরে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আ. সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী ও উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান।
আলমডাঙ্গা:


আলমডাঙ্গা উপজেলা প্রশানের উদ্যোগে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টায় বর্ণ্যাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গাজী শামিমুর রমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুজ্জামান খান, বিআরডিবি কর্মকর্তা সায়লা সারমিন ও মহিলাবিষয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাত। উপজেলা নির্বাচন কর্মকর্তা কে জি মোস্তফার উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৃষিবিদ গোলাম সরোয়ার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল বারী, উপজেলা শিক্ষা কর্মকর্তা শামসুজ্জোহা, প্রকল্প কর্মকর্তা এনামুল হক, সমবায় কর্মকর্তা নাজির হোসেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মালেক, আলমডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, তথ্য কর্মকর্তা স্নিগ্ধা দাস, আল-ইকরা ক্যাডেট একাডেমির অধ্যক্ষ এনামুল হক, প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু, সম্পাদক খ. হামিদুল ইসলাম, কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামিম রেজা, রাজু আহম্মদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
মেহেরপুর:

জাতীয় ভোটার দিবস উপলক্ষে গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসক আতাউল গণির নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অন্যদের মধ্যে জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী, উপজেলা নির্বাচন অফিসার কবির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন অফিসার আহমেদ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ডিসি আতাউল গনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল আলম।
ঝিনাইদহ:

‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’ এ প্রতিপাদ্যে ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে গতকাল সোমবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে পুরাতন ডিসি কোর্টের মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার ও জেলা শিক্ষা কর্মকর্তা সুশান্ত কুমার দেব। এ সময় বক্তারা, বয়স ১৮ হলেই ভোটার হওয়ার জন্য সঠিত তথ্য প্রদান করে নির্ভুল ভোটার প্রনয়ণে সহয়তা করার আহ্বান জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।