চুয়াডাঙ্গা বুধবার , ২ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে অংশ নিলেন না টোটন-জিপু

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২, ২০২০ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে বহুল আলোচিত আওয়ামী লীগের দুই প্রার্থী শেষ পর্যন্ত দলের প্রতি আনুগত্য দেখিয়ে নির্বাচনে অংশ না নিয়ে নৌকার পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন। গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়া শেষ দিনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও বর্তমান পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু মনোনয়নপত্র জমা দেননি। চুয়াডাঙ্গা পৌরবাসী তথা জেলাবাসীর গত কয়েকদিনের মধ্যে সবথেকে বেশি আগ্রহ হয়ে দাঁড়িয়েছিল জনপ্রিয় এই দুই নেতা নির্বাচনে অংশগ্রহণ করবেন কি না, তা নিয়ে।
নির্বাচনের তফসিল ঘোষণা করার আগে থেকেই প্রচার-প্রচারণায় মাঠে ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও বর্তমান পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। আওয়ামী লীগের দলীয় মনোনয়নও চেয়েছিলেন তাঁরা উভয়েই। গত ২৮ নভেম্বর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু পরে গত ৩০ নভেম্বর দিনভর নাটকীয়তার পর ওই মনোনয়ন প্রত্যাহার করে নতুন করে চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক খোকনকে প্রার্থী ঘোষণা করা হয়। এরপর থেকেই শুরু হয় নানা আলোচনা। নৌকা পরিবর্তন হওয়ার পর জনপ্রিয় এই দুই নেতা নির্বাচনে অংশগ্রহণ করবেন কি না, সেটাই সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ায়। গুঞ্জন ওঠে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও বর্তমান পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু দুজনই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ নানাভাবে তাঁদের উভয়ের সমর্থকরাই তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছিলেন। কিন্তু তাঁরা উভয়েই দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে নির্বাচন নিয়ে কোনো প্রকার সিদ্ধান্ত জানাননি। তাই চুয়াডাঙ্গা পৌরবাসী তথা পুরো জেলাবাসীরই আগ্রহের বিষয় ছিল, তাঁরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন কি না। তবে সমস্ত আগ্রহ আর উদ্দীপনার সমাপ্তি ঘটিয়ে শেষ পর্যন্ত গতকাল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও তাঁরা মনোনয়নপত্র জমা দেননি। উভয়েই নৌকার পক্ষে তাঁদের অবস্থান সুস্পষ্ট করেছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।