নানির বাড়িতে ঈদ করা হলো না শিশু সাদিয়ার

28

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার পিরপুরে আলমসাধুর ধাক্কায় সাদিয়া আক্তার (৪) নামের এক শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের পিরপুর বাইতুল মামুর জামে মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় পরিবারের সদস্যরা শিশুটিকে উদ্ধার করে সদর হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত শিশু চুয়াডাঙ্গা সদর উপজেলার গাঈদঘাট বিলপাড়ার সবুজ হোসেনের মেয়ে।
জানা যায়, গতকাল মা-বাবার সঙ্গে পিরপুরে এক নিকট আত্মীয়ের ইফতার অনুষ্ঠানের দাওয়াতে সকালেই একই এলাকায় নানির বাড়িতে যায় সাদিয়া। একবারে ঈদ উদযাপন নানির বাড়িতে ঈদ উদযাপন করে নিজ বাড়িতে ফেরার কথা ছিলো তার। কিন্তু বেলা ১১চার পরে নানির সাথে একই এলাকায় অন্য একটি বাড়িতে বেড়াতে যাচ্ছিলো তারা। এ সময় পিরপুর বাইতুল মামুর মসজিদের সামনে নানির পেছন পেছন রাস্তা পার হচ্ছিল সাদিয়া। নানি রাস্তা পার হয়ে গেলেও আলুকদিয়া থেকে পিরপুরগামী একটি আলমসাধু ধাক্কা দেয় সাদিয়াকে। এতে গুরুতর আহত হলে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় পরিবারের সদস্যরা শিশুটিকে দ্রুত উদ্ধার করে সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে শিশু সাদিয়াকে মৃত ঘোষণা করেন।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, ‘দুপুরে কয়েকজন ব্যক্তি শিশুটিকে জরুরি বিভাগে নিয়ে আসে। একটি আলমসাধু শিশুটিকে ধাক্কা দিয়েছে বলে জানায় তারা। আমরা জরুরি বিভাগে শিশুটিকে মৃত অবস্থায় পেয়েছি। হাসপাতালে নেওয়ার পূর্বেই তার মৃত্যু হয়।’ চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।