চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নানা নাটকীয়তার পর অবশেষে কলাবাড়ী-রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের

নিয়োগ পরীক্ষা স্থগিত, অর্থ কেলেঙ্কারী তদন্তে কমিটি গঠন
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৮, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: নানা নাটকীয়তার পর চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কলাবাড়ী-রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের আজকের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) প্রতিনিধি নিয়োগ পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিল আরা চৌধুরী গতকাল সোমবার দুপুরে পরীক্ষা স্থগিত ঘোষণা করেন। চারজন কর্মচারী নিয়োগে অর্থ কেলেঙ্কারীর অভিযোগ ওঠায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। এর আগে বিষয়টি নিয়ে গত রোববার (২৬ জুন) দৈনিক সময়ের সমীকরণ-এ সংবাদ প্রকাশিত হলে তা নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। এরপর বিষয়টি প্রশাসনসহ শিক্ষা অধিদপ্তরের নজরে আসে।

এদিকে, চাঞ্চল্যকর এই ঘটনার তদন্তে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সানজিদা বেগমকে আহ্বায়ক করে তিন সদস্যের  তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের পরিদর্শক মো. আনোয়ার হোসেন ও দামুড়হুদা উপজেলা একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম। নিয়োগ পরীক্ষায় স্থগিতের খবরে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। অনেকে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির সঙ্গে জড়িতদের শাস্তির দাবি তুলেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কলাবাড়ী-রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের ল্যাব অ্যাসিস্টেন্ট, আয়া, নিরাপত্তাকর্মী ও অফিস সহায়ক পদে নিয়োগের জন্য সম্প্রতি স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর এসব পদে ৪০ জন আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে চারজনের বিরুদ্ধে ৪১ লাখ টাকা উৎকোচের বিনিময়ে নিয়োগের পায়তারার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে গত রোববার (২৬ জুন) দৈনিক সময়ের সমীকরণ-এ সংবাদ প্রকাশিত হলে তা নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।

চাঞ্চল্যকর এই বিষয়টি নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জেলা শিক্ষা কর্মকর্তাকে তদন্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলেন। জেলা শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।