চুয়াডাঙ্গা রবিবার , ১৪ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নাগদহ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসির প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ

পাঁচঘণ্টা পর প্রবেশপত্র পেল পরীক্ষার্থীরা
সমীকরণ প্রতিবেদক:
নভেম্বর ১৪, ২০২১ ৫:১১ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নাগদহ মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা প্রবেশপত্র পেতে হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (১৩ নভেম্বর) বিকেল ৩টার দিকে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জরুরি বৈঠকের পর এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেন।

পরীক্ষার্থীরা জানায়, রোববার থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে। শনিবার সকাল ১০টার দিকে তারা বিদ্যালয়ে প্রবেশপত্র আনতে যায়। কিন্তু বিদ্যালয়ের শিক্ষকরা তাদের প্রবেশপত্র না দিয়ে বিকেল ৩টা পর্যন্ত বসিয়ে রাখেন। প্রবেশপত্র চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরীক্ষার্থীদের জানান, বিদায় অনুষ্ঠানে মারামারির ঘটনা মীমাংসা না হওয়া পর্যন্ত প্রবেশপত্র দেওয়া হবে না। একপর্যায়ে শিক্ষার্থীরা প্রবেশপত্রের জন্য বিদ্যালয়ে বিক্ষোভ করে।

পরীক্ষার্থীদের অভিযোগ, বুধবার (১০ নভেম্বর) নাগদহ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের সময় দশম শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনা মীমাংসার নামে প্রবেশপত্র আটকে রাখা হয়।

এবিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনন্দ কুমারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

পরে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আকতার হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, এসএসসি পরীক্ষার্থী এবং দশম শ্রেণির ছাত্রদের মধ্যে বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে সমস্যা হয়েছিল। সেটি মীমাংসার পর পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বলেন, এ বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। ঘটনা সত্য হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।