নাইটিঙ্গেল ও বেঙ্গল ক্রিকেট একাডেমির জয়লাভ

23

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু লিটিল টাইগার্স অনুর্ধ-১৪ ক্রিকেট টুর্নামেন্ট
সমীকরণ প্রতিবেদন:
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো আয়োজিত বঙ্গবন্ধু লিটিল টাইগার্স অনুর্ধ-১৪ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি ৭ উইকেটে চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমিকে পরাজিত করেছে। গতকাল রোববার সকালে চুয়াডাঙ্গা ভি জে উচ্চমাধ্যমিক বিদ্যালয় (চাঁদমারী) মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
ম্যাচে টস জিতে নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির দলনায়ক মুরসালিন মোমিন প্রথমে বোলিং করার সিন্ধান্ত নেন। চমৎকার বোলিং ও ফিল্ডিংয়ে চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমিকে ৪১ রানে বেঁধে ফেলে নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির খেলোয়াড়রা। নির্ধারিত ২০ ওভারের ম্যাচে ১২.৫ ওভারে ৪১ রানে অল আউট হয় চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমি। জবাবে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি ৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪২ রান করে জয় নিশ্চিত করে। বিজয়ী দলের ভাইস ক্যাপটেন ক্ষুদে ক্রিকেটার আলমাস সৌমিক ৪ ওভার বোলিং করে ১১ রান খচ্চায় ৪ উইকেট দখল করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়। ম্যাচ শেষে সৌমিকের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এনডিসি আমজাদ হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান।
খেলার মাঠে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের আহ্বায়ক সাবেক ক্রিকেটার শাহিন শাহনেওয়াজ রাব্বী, চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির কোচ-পরিচালক সাংবাদিক ইসলাম রকিব, নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ম্যানেজার নাসির আহাদ জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমির পরিচালক বিসিবির দায়িত্বপ্রাপ্ত কোচ জেহাদ-ই-জুলফিকার টুটুল, সুপার স্টার ক্রিকেট একাডেমির কোচ-পরিচালক টুটুল মোল্লা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য রায়হান মোল্লা, সাবেক ক্রিকেটার জাকেদ খান, সাংবাদিক মাহফুজ মামুনসহ টুর্নামেন্ট পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।
দিনের অপর ম্যাচে সুপারস্টার ক্রিকেট ক্লাব ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে রয়েল বেঙ্গল ক্রিকেট একাডেমিকে। প্রথমে ব্যাটিং করে রয়েল বেঙ্গল ক্রিকেট একাডেমি ৯১ রান সংগ্রহ করে। সুপারস্টার ক্লাবের রাজেস খান নাঈম ৪ ওভার বোলিং করে ১০ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করে। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে ৯২ রান তুলে জয় নিশ্চিত করে সুপার স্টার। সুপার স্টার ক্রিকেট একাডেমির মাহফুজুর রহমান জিসানের ৩২ ও নাজমুল হোসেনের অপরাজিত ৩৩ রানের সুবাদে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পায় স্টার বাহিনী। বোলিং ও ফিল্ডিংয়ে দারুন করে ম্যাচ সেরার পুরস্কার লাভ করে সুপার স্টার একাডেমির সুপার ক্ষুদে ক্রিকেটার রাজেস খান নাঈম। সুপার স্টার ক্লাবের ম্যানেজার ছিলেন ফাহিম মোল্লা। গতকালের খেলাটি পরিচালনা করেন ফরজুন, রুপক, তুর্য ও অভিজিত কুমার।
আজ কোনো ম্যাচ নেই। আগামীকাল মঙ্গলবার প্রথম ম্যাচে মুখোমুখি হবে চুয়াডাঙ্গা ক্রিকেট একাডেমি ও আলমডাঙ্গা ক্রিকেট একাডেমি। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি ও দর্শনা ক্রিকেট একাডেমি।