চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীতে এক দিনে চিকিৎসক, সাংবাদিকসহ ১৬ জনের করোনা শনাক্ত

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ১৪, ২০২০ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
নরসিংদীতে চিকিৎসক, সাংবাদিকসহ এক দিনে ১৬ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জেলা হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা, বেসরকারি একটি টিভি চ্যানেলের জেলা প্রতিনিধি ও সিভিল সার্জন কার্যালয়েরই সাতজন রয়েছেন। গতকাল সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ২৮ জনের নমুনা পরীক্ষা করে গতকাল রোববার দুপুরে রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়। গতকাল সকালে সেখান থেকে জানানো হয়, ১৬ জন করোনায় আক্রান্ত। এর আগে শনাক্ত হওয়া চারজনসহ পুরো জেলায় মোট করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২০। করোনাভাইরাসে আক্রান্ত বেসরকারি টিভি চ্যানেলের ওই জেলা প্রতিনিধি বলেন, ‘গতকাল রোববার সকালে জেলার সর্বশেষ করোনাপরিস্থিতি টিভি লাইভে জানাতে আরও এক সাংবাদিককে সঙ্গে নিয়ে সিভিল সার্জনের কার্যালয়ে যাই। কাজ শেষে সিভিল সার্জন মো. ইব্রাহীম বলেন, ‘আপনাদের তো সংবাদের প্রয়োজনে কত জায়গায় যেতে হয়। চাইলে নমুনা পরীক্ষা করিয়ে নিতে পারেন।’ এরপরই আমরা দুজন নমুনা পরীক্ষা করতে দিই। আজকে পাওয়া ফলে আমার পজিটিভ এলেও, অন্য সাংবাদিকের নেগেটিভ এসেছে। কীভাবে বা কার সংস্পর্শ থেকে আমি আক্রান্ত হলাম, তা বুঝতে পারছি না। তবে আমার শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ এখনো দেখা দেয়নি।’
সিভিল সার্জন মো. ইব্রাহীম জানান, নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে অধিকাংশেরই শরীরে করোনাভাইরাসের তেমন কোনো উপসর্গ দেখা দেয়নি। তবু ঝুঁকি কমাতে আক্রান্ত ব্যক্তিদের সবাইকে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি রাখা হবে। যাঁরা আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।
সিভিল সার্জন কার্যালয় জানায়, গতকাল পর্যন্ত ১৪৪ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে এখন পর্যন্ত ২০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এমন পরিস্থিতিতে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালকে ৮০ শয্যাবিশিষ্ট কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।