চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

নন ক্যাডারে প্রধান শিক্ষক নিয়োগ ৮৯৮ জন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১১, ২০১৬ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: ৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পাচ্ছেন ৮৯৮ জন। এসব প্রার্থীর নিয়োগের সুপারিশ করে বুধবার (১০ আগস্ট) সংবাদ বিজ্ঞপ্তি জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০’ এর বিধান অনুযায়ী এ নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে পদ স্বল্পতার কারণে যারা ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে নিয়োগ পাননি তাদেরই নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসি। নিয়োগে সুপারিশকৃতদের তালিকা পিএসসি’র ওয়েবসাইটে (িি.িনঢ়ংপ.মড়া.নফ) পাওয়া যাবে।
গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হন। এদের মধ্যে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি। পরে এদের নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগেও কয়েক দফা চৌত্রিশতম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।