চুয়াডাঙ্গা সোমবার , ২০ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নতুন গতি তারকা পেয়ে গেছে অস্ট্রেলিয়া?

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২০, ২০২০ ৮:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক:
জাতীয় দলে গতির ঝড় তোলার সুযোগ হবে মেরেডিথের? ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়াজাতীয় দলে গতির ঝড় তোলার সুযোগ হবে মেরেডিথের? ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়াপ্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। যেকোনো সংস্করণে অস্ট্রেলিয়ার পেস আক্রমণের ভরসা। টেস্ট ক্রিকেট হলে সেখানে জশ হ্যাজলউডের নামটাও যোগ হয়। ব্যস, এটুকুই। প্রতিপক্ষের ব্যাটসম্যানদের মনে ভয় জাগানোর মতো আর কোনো পেসার ইদানিং দেখাতে পারছে না অস্ট্রেলিয়া। রাইলি মেরেডিথকে দলে ডেকে সে আক্ষেপ দূর করতে চাইছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে সম্ভাব্য সিরিজের জন্য প্রাথমিক দলে ডাক পেয়েছেন তাসমানিয়ার এই ফাস্ট বোলার। ২৪ বছর বয়সী এই পেসার এই প্রথম ডাক পেলেও তাঁর গুণমুগ্ধের তালিকায় আছেন অনেক রথি-মহারথী। শেন ওয়ার্ন তো বেশ আগ থেকেই তাঁকে চাইছেন দলে। এক সময় গতি দিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানের মনে আতঙ্ক সৃষ্টি করা ব্রেট লি ও মিচেল জনসনও মেরেডিথকে অস্ট্রেলিয়া দলে দেখতে চান।
ব্রেট লি ও জনসন তা চাইতেই পারেন। শন টেইট ও এ দুজনের পর অস্ট্রেলিয়ার হয়ে গতির ঝড় তোলার দায়িত্ব নিয়েছেন স্টার্ক ও কামিন্স। কিন্তু চোট থেকে নিজেকে রক্ষা করার জন্য কামিন্সও গতি কমিয়ে ফেলেছেন। তাঁকে ইদানিং ১৪০ কিলোমিটার পার করতে খুব কমই দেখা যায়। স্টার্কই সবেধন নীলমনি। মাঝে কিছুদিন বিলি স্টেনলেককে দিয়ে পরীক্ষা চালিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু সাড়ে ৬ ফুটের বেশি উচ্চতার স্টেনলেককে দিয়ে সাফল্য পায়নি তারা। ঝাই রিচার্ডসন অমিত প্রতিভা নিয়ে হাজির হলেও বিশ্বকাপের আগে চোট পেয়ে ফর্ম হারিয়েছেন। তাই মেরেডিথকেই নতুন ভরসা মানছে অস্ট্রেলিয়া।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।