চুয়াডাঙ্গা শনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

নজরুল চর্চা কেন্দ্র এবং নজরুল সড়ক নির্মাণ করা হবে

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩০, ২০১৭ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

দামুড়হুদা কার্পাসডাঙ্গায় নজরুল মেলা উদ্বোধনকালে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ
সুলতান জসিম/রাশেদুল ইসলাম: দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি বিজড়িত আটচালা ঘর প্রাঙ্গনে দু’দিন ব্যাপি নজরুল মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের আয়োজনে ও বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্রের সার্বিক সহযোগীতায় দু’দিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। অনুষ্ঠানের শুরুতে নজরুল স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দরা। পরে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি জিয়াউদ্দীন আহমেদ তাঁর বক্তব্য বলেন জাতীয় কবি ছিলেন স্বাধীনতার কবি, সাম্যের, দ্রোহ, মানবতার ও বিদ্রোহী কবি। কার্পাসডাঙ্গার মানুষ অনেক নজরুল প্রেমী।
তিনি আরো বলেন, কার্পাসডাঙ্গা নজরুল চত্বরের কাজ এগিয়ে চলছে, নজরুল চর্চা কেন্দ্রের স্থাপনের জন্য কাজ চলছে যা ইতিবাচক অবস্থায় রয়েছে। নজরুল সড়কও হয়ে যাবে ইনশাল্লাহ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্রের সাধারন সম্পাদক জাকির হুসাইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল গবেষক অগ্নিবীনা কেন্দ্রীয় সংসসদের প্রতিষ্ঠাতা সভাপতি এইচ এম সিরাজ, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্ট, নজরুল স্মৃতি বিজড়িত আটচালা ঘর মালিক প্রকৃতি বিশ্বাস।
এসময় আরো উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি এম এ গফুর, কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজীর আহমেদ, কার্পাসডাঙ্গা ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা শ্রমিক লীগ নেতা শওকত আলী, আ. করিম, সাজেদুল বিশ্বাস মিঠু, কার্পাসডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান রানা, সাধারন সম্পাদক সানাউল কবির শিরিন, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, অগ্নিবীনা খুলনা বিভাগীয় সম্পাদক কবি হুসাইন বিল্লাহ, সাংবাদিক মেহেদী হাসান মিলন, শরীফ রতন, মোস্তাফিজ কচি, হাশেম রেজা, বিল্লাল, সুলতান জসীম, শিক্ষিকা আকলিমা খাতুন, জেসমিন ও কনা। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্রের প্রোগাম অফিসার মো. তরিকুল ইসলাম হাছিব।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।