চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২০ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

দ্রুত ওজন কমাতে জাদুকরি ছয় ফল

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২০, ২০১৭ ৫:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্বাস্থ্য ডেস্ক: ফল দ্বারা আমাদের শরীরের অনেক উপকার করে। সবচেয়ে বেশি উপকার করে আমাদের মেদ কমানোর জন্য। আর এই মেদ দূর করার কিছু জাদুকরি ফল আছে যা খুব জলদি আপনার ওজন কমাতে সাহায্য করবে। এই প্রতিবেদনে তুলে ধরা হল সেই রকম ছয়টি ফলের সন্ধান।
১। স্ট্রবেরি- ওজন কমানোর ফলের মধ্যে স্ট্রবেরি অন্যতম। এই ফলে প্রচুর নিউট্রিশনের সঙ্গে রয়েছে অল্প মাত্রায় ক্যালোরি। এছাড়াও প্রতিদিন যে পরিমাণ ফাইবার দরকার তা স্ট্রবেরিতে পর্যাপ্ত পর্যায়ে রয়েছে। এছাড়াও, ভিটামিন সি ও পটাশিয়াম রয়েছে।
২। পেঁপে- পেঁপে এমন একটি ফল যা আপনি সেদ্ধ, পাঁকা বা রান্না সব অবস্থাতেই খেতে পারেন। এক কাপ পেঁপের মধ্যে ৫৫ ক্যালোরি ও ৩ গ্রাম ফাইবার ও ভিটামিন সি, এ, পটাশিয়াম প্রচুর পরিমাণে রয়েছে।
৩। কলা- অনেকেই ভাবেন কলা মানেই ফ্যাট৷ কিন্তু নতুন গবেষণা বলছে কলা কিন্তু ওজন কমাতে খুব সাহায্য করে৷ কলার মধ্যে রয়েছে প্রচুর পটাশিয়াম, ফাইবার৷ রয়েছে রোগ প্রতিরোধী শ্বেতসার। যা আসলে দেহের অতিরিক্ত ফাট ঝরাতে সাহায্য করে তাই নয়৷
৪। আপেল- কথায় আছে, আপেল খান, চিকিৎসক থেকে দূরে থাকুন। কথায় নয়, ব্যাপারটা সত্যিই কার্যকরী। ঝকঝকে ত্বক, আর স্লিম, ট্রিম চেহারা পেতে খাদ্য তালিকায় অবশ্যই রাখা উচিত এই ফলকে। আপেলে রয়েছে ভিটামিন সি, ফাইবার।
৫। আঙুর- আপনি যদি সবুজ ও লাল আঙুরের মধ্যে যেকোনো একটি খেতে চান, তাহলে আমাদের অ্যাডভাইস গো ফর দ্য রেড। তাতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং সবুজ আঙুরের থেকে বেশি নিউট্র্রিশন রয়েছে।
৬। লেবু- লেবুর জুস খাওয়া বা শুধু লেবু খাওয়া ভীষণ দরকারি। লেবু মধ্যে রয়েছে ভিটামিন সি। স্কিন ঝকঝকে করতে লেবুর জুরি মেলা ভার। মেদ ঝড়াতেও লেবুকে টেক্কা দিতে পারবে না কোনও ফলই। ফল প্রাকৃতিকভাবে মিষ্টি। ডায়েটের ক্ষেত্রে ফলের থেকে ভাল আর কিছুই নেই। তাহলে ফাস্টফুডকে পাশে সরিয়ে ফলকেই রাখুন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।