চুয়াডাঙ্গা সোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির প্রতিবাদে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষোভ-সমাবশ

‘ভোটে নির্বাচিত নয় বলেই সরকারের জবাবদিহিতা নেই’
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৭, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক:

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যম্যূলর লাগামহীন ঊর্ধ্বগতি এবং খেটে খাওয়া মানুষের ক্রয়ক্ষমতা আয়ত্বে আনার দাবিতে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা:

নিত্য প্রয়াজনীয় দ্রব্যম্যূলের লাগামহীন ঊর্ধ্বগতি এবং খেটে খাওয়া মানুষের ক্রয়ক্ষমতা আয়ত্বে আনার দাবিতে চুয়াডাঙ্গায় ছাত্রদলর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার শহরের পুরাতন সাহিত্য পরিষদ চত্বরে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু এবং সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের নির্দেশে এ বিক্ষোভ সমাবশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সভাপতি শাজাহান খান। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সহ-সভাপতি সাইফুল ইসলাম, ইনতিয়ার হোসেন ইরন, মাসুদ রানা মুক্ত, মতিউর রহমান মিশর, শাহাবুদ্দিন আহম্মদ, তৌহিদুজ্জামান তৌহিদ, রনি জোয়ার্দ্দার, সাহাবুদ্দিন আহমদ বুদ্দিন, আশিকুর রহমান আশিক, হুমায়ন কবির আকাশ, খালিদুজ্জামান লিংকন, আল মক্কি, আলাউদ্দিন আলা, ছাত্রীবিষয়ক সম্পাদক হাসনা জাহান, সহ দপ্তর সম্পাদক কাওসার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, আরিফ আহম্মেদ শিপ্লব, সাদ্দাম হোসেন, রোকন জোয়ার্দ্দার, কায়েস আহম্মেদ, সাইমুজ্জামান মিশা, সহ-সাধারণ সম্পাদক জাকির হোসন, সহ-সাংগঠনিক সম্পাদক ইকরামুল হক ইকরা, খন্দকার ইভান, রাশেদুল ইসলাম, যোগাযাগবিষয়ক সম্পাদক সৌরভ আরেফীন শাওন, সহ যোগাযাগ বিষয়ক সম্পাদক নাজমুল আলম, আম্পায়ন বিষয়ক সম্পাদক শুকুর আলী, স্কুলবিষয়ক সম্পাদক সাইমুন ইসলাম শান্ত, সহ সমাজ সেবা সম্পাদক আব্দুল লতিফ, সদস্য খালিদ, তৌফিকুজ্জামান শ্রাবণ, মাসুদ রানা শুভ, চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল অন্তর্গত উপজেলা, থানা, পৌর কলেজ ছাত্রদলের বিভিন ইউনিটের নেতৃবৃন্দ। আরো বক্তব্য রাখেন জীবননগর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জিল্লুর রহমান, সদস্য সচিব মোখলছুর রহমান রিমন, জীবননগর কলেজ ছাত্রদলের আহ্বায়ক মনিরুল ইসলাম, জীবননগর পৌর ছাত্রদলের আহ্বায়ক কিরন হাসনাত রাসেল, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মাহমুদুল হক তন্ময়, কলেজের আহ্বায়ক আশিকুর রহমান আশিক, সদস্য সচিব জাহাঙ্গীর আলম লিমন, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মাজদুল আলম মেহেদী, চুয়াডাঙ্গা সরকারী কলেজের সদস্য সচিব সাইমুম আরাফাত, দর্শনা থানা ছাত্রদল আহ্বায়ক নাফিউল ইবন লিমন, দর্শনা পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক রানা, কলেজের আহ্বায়ক ফজলুর রহমান, সদস্য সচিব পলাশ আহমদ, দামুড়হুদা উপজলা সদস্য সচিব এমডিকে সুলতান। এছাড়াও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ সিদ্দিকী সোহল, পৌর ছাত্রদলের সদস্য রনি আহাম্মদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান রাজ, সজিব, রাকিব হাসান, আকাশ, রতন, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাজু আহম্মেদ, আলমডাঙ্গা উপজলা যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, বকুল আহমদ, রকিবুল ইসলাম টগর, মাহবুব হাসান মাবুদ, শিলন আহম্মেদ, জীবননগর উপজেলা যুগ্ম আহায়ক গোলাম রাবানী, শেখ রহমতউল্লাহ প্রিন্স, সোলাইমান, শিশির প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। ভোট ডাকাতি করে রাষ্ট্র ক্ষমতা দখল করে বসে আছে। লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করছে ইচ্ছামতো। দুর্নীতি, লুটপাট, খুন-গুম করে জনগণের ভোট নির্বাচিত হয়ে নয়; জোরপূর্বক ক্ষমতায় এসেছে। বিধায় এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল মাহমুদ।

ঝিনাইদহ:

চাল, ডাল, তেল ও গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঝিনাইদহ জেলা ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা ছাত্রদলের সভাপতি এসএম সমিনুজ্জামান সমিন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক শাহাদত হোসেন পারভেজ। সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক, সিনিয়র সহসভাপতি মিরাজুল ইসলাম মিরাজ, সিনিয়র যুগ্ম সম্পাদক মাহবুব রহমান মিলু, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাহেদ, ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক সাহেদ আহম্মেদ ও সদস্য সচিব মাসুদ রুমী মিথুন। ছাত্রদল নেতারা অভিযোগ করে বলেন, সরকারের আয়ু শেষ হয়ে আসছে। এজন্য মন্ত্রী এমপি ও নেতারা লুটপাটে ব্যস্ত। সরকারি প্রতিটি অফিসে জনগণের টাকা লুট করে নেওয়া হচ্ছে। কারণ এই লুটের সঙ্গে জড়িত কর্মকর্তারাই শেখ হাসিনাকে রাতের আধারে ভোট চুরি করে ক্ষমতায় বসিয়েছে। ফলে দ্রব্যমূল্যে উর্ধ্বগতিতে তাদের কোনো নাভিশ্বাস নেই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।