চুয়াডাঙ্গা রবিবার , ৩০ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

দৌলৎগঞ্জ স্থলবন্দরের কার্যক্রম দ্রুত চালু করতে হবে

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৩০, ২০১৭ ৫:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগরে মতবিনিময় সভায় উপজেলার বিশিষ্টজনদের দাবি
দৌলৎগঞ্জ স্থলবন্দরের কার্যক্রম দ্রুত চালু করতে হবে
জীবননগর অফিস: জীবননগরে দ্রত স্থলবন্দর কার্যক্রমের দাবেিত মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য উদ্বোধনের প্রায় দীর্ঘ ৪ বছর পার হয়ে গেলেও একনও পর্যন্ত দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দরের কার্যক্রম চালু না হওয়ায় জীবননগর উপজেলাবাসী হতাশা ব্যক্ত করেছে। মতবিনিময় ও আলোচনা সভায় অবিলম্বে এ দৌলৎগঞ্জ স্থলবন্দরটির কার্যক্রম চালুর দাবি জানিয়েছেন বক্তরা। মতবিনিময় ও আলোচনা সভায় উপজেলার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা উন্নয়নের দাবি জানানো হয়। জীবননগর উপজেলা পরিষদের  চেয়ারম্যানের আহ্বানে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি বিভাগের ট্রেনিং সেন্টারে সর্বদলীয় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমলের সভাপতিত্বে উপজেলা উন্নয়ন বিষয়ক এ মতবিনিময় সভায় অবিলম্বে দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দরের কার্যক্রম দ্রত চালুর দাবি জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, ন্যাপের চুয়াডাঙ্গা জেলা সাধারণ সম্পাদক কাজী বদরুদ্দোজা, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের জেলা কমিটির সাধারন সম্পাদক শামসুল আলম, সীমান্ত ইউপি চেয়ারম্যান ময়েন উদ্দিন মঈন, হাসাদাহ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উথলী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নান, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সহকারী অধ্যাপক মুন্সী আবু সাঈফ, সোহরাব হোসেন খান, জাকির হোসেন, রুস্তম আলি, দৌলৎগঞ্জ সি অ্যান্ড অ্যাসেসিয়েশনের সভাপতি মজিবর রহমান বাবলু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবু, জীবননগর প্রেস ক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক জাহিদ বাবু, জীবননগর থানা বিএনপির সভাপতি আক্তারুজ্জামান, পৌর বিএনপির সভাপতি শাজাহান কবির, থানা জামায়াতের আমির খলিলুর রহমান, যুবলীগ নেতা খায়রুল বাশার শিপলু, জীবননগর থানা ছাত্রলীগের সভাপতি ও পৌর কাউন্সিলার সোয়েব আহম্মেদ অঞ্জন।
উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুস সালাম ঈশার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময়সভায় বক্তরা বলেন, সকল আনুষ্ঠিকতা শেষে ২০১৩ সালের ২৪ আগষ্ট নৌ পরিবহন মন্ত্রী শাহাজান খান দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দরের ভিত্তি প্রস্থর স্থাপনসহ এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। কিন্তু অজ্ঞাত কারণে গত প্রায় ৪ বছরেও এ স্থলবন্দরের কার্যক্রম চালু করা হয়নি। দেশের অন্যান্য স্থলবন্দরের তুলনায় পণ্য আমদানী ও রফতানীতে অনেক সুবিধা জনক অবস্থানে থাকা এ বন্দরটির কার্যক্রম অনতিবিলম্বে চালুর জন্য মতবিনিময়সভা হতে সংশ্লিষ্ট দপ্তরসহ প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।