চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দোষীদের শাস্তির আওতায় আনার নির্দেশনা প্রধানমন্ত্রীর

দ্রুত ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ
সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৯, ২০২১ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

রংপুর-কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গার পূজামণ্ডপে হামলা-ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেয়ার সাম্প্রতিক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার মন্ত্রী পরিষদের বৈঠক শেষে ব্রিফিংয়ে এই কথা জানান মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, যতো দ্রুত সম্ভব তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনার নির্দেশনার পাশপাশি সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে ধর্মীয় নেতাদের এগিয়ে আসারও আহ্বান জানানো হয়েছে।

এদিকে এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দেয়া এবং পুনর্বাসনসহ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

আজ তথ্যমন্ত্রী ডা: হাছান মাহমুদ এবং স্পিকার ও স্থানীয় সংসদ সদস্য ডক্টর শিরীন শারমিন চৌধুরী রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন। এছাড়া যে কোন ধরনের নাশকতা এড়াতে পীরগঞ্জে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

কুমিল্লায় গত বুধবার পবিত্র কোরআন অবমাননার খবরে দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের মন্দির, মণ্ডপ ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটে। সর্বশেষ গত রোববার রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া গ্রামে হিন্দুধর্মাবলম্বীদের বসতিতে হামলার ঘটনা ঘটে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।