চুয়াডাঙ্গা শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক সময়ের সমীকরণের আয়োজনে কৃতি ব্যক্তিদের সম্মাননা অনুষ্ঠানে দীলিপ কুমার আগরওয়ালা সবাই মিলে কাজ করলে একদিন চুয়াডাঙ্গাকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যেতে পারবো

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৬, ২০১৬ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

DSC_1724 DSC_1726নিজস্ব প্রতিবেদক: যদি সততা, নিজের ও স্রষ্টার প্রতি বিশ্বাস থাকে তাহলে সফলতা একদিন ধরা দেবেই। সবাই মিলে কাজ করলে একদিন চুয়াডাঙ্গাকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যেতে পারব। কথাগুলি বলছিলেন চুয়াডাঙ্গার দুই কৃতি সন্তান দীলিপ কুমার আগরওয়ালা ও সাহিদুজ্জামান টরিক। সামজের বিভিন্ন ক্ষেত্রে যাঁরা কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন, এমন সব চুয়াডাঙ্গার গুণী ব্যক্তিদের পর্যায়ক্রমে সম্মাননা প্রদানের শুভ উদ্যোগের ধারাবাহিকতায় সময়ের সমীকরণের উদ্যোগে অনুষ্ঠিত হল সফল ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তা সম্মাননা।
১৪ সেপ্টেম্বর বেলা ১১টায় পুলিশ পার্ক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই এর পরিচালক বাংলাদেশ জুয়েলার্স সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালাকে সফল ব্যবসায়ী উদ্যোক্তা ও স্বনামধন্য জামান গ্র“প অব ইন্ডাষ্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আসাদুজ্জামানকে কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এই সফল শিল্প উদ্যোক্তা সম্মাননা স্মারক প্রদান  করা হয়।
উল্লেখিত সম্মাননাপ্রাপ্ত কৃর্তিমানের নিয়ে কিছু বলতে গেলেই এমন কথাই আগে চলে  আসে। আর তা হলো, উন্নয়ন আলোর প্রদ্বীপ হাতে এবং আত্মমানবতার সেবায় যাদের হৃদয় নাড়া দেয়, জন্মভুমি ও জন্মস্থানের জন্য যাদের প্রাণ কাঁদে, বঞ্চিতদের পাশে দাড়ানোর প্রত্যাশা যাদের ঘুমোতে দেয় না, নিজের থেকে মানব কল্যাণই যাদের ব্রত, অন্যের জন্য  কিছু করতে পারলে যাঁরা অসীম আনন্দ পান, উপকারের নিশান উড়ানোই যাদের স্বপ্ন, সেই জীবনঘনিষ্ঠ চুয়াডাঙ্গার মাটি ও মানুষের সেবক তাঁরা আর কেউ নন, আমাদের সকলের চেনা অতি কাছের মানুষ সমাজসেবক, সফল শিল্প উদ্যোক্তা ডায়মন্ড ওয়ার্ল্ড এর  ব্যাবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই এর পরিচালক, বাংলাদেশ জুয়েলার্স সমিতির নবনিবার্চিত সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা ও কৃতি ব্যবসায়ী, সফল শিল্পপতি, স্বনামধণ্য জামান গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক, চুয়াডাঙ্গা তথা এতদঞ্চলের মানুষের কর্মসংস্থানে স্মরনীয়-বরনীয় ব্যক্তিত্ব দানশীল সৈয়দ আসাদুজ্জামান এবং সিঙ্গাপুরস্ত বাংলাদেশ সোসাইটির  সভাপতি, সিঙ্গাপুরস্ত ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, সিঙ্গাপুর চেম্বার অব কমার্সের উপদেষ্টা এবং সাহিদ গ্র“পের চেয়ারম্যান উন্নয়ন-অগ্রগতির প্রতীক আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক।
যাদের পদধূলিতে চুয়াডাঙ্গার মাটি গর্বিত হয়। উদ্বেলিত হয় উপকারভোগীদের হৃদয়। ঠিক তাদেরই সম্মান জানাতে  এবং সম্মানীত হতে ও ফুলেল শুভেচ্ছায় এক আড়ম্বর ও আনন্দঘন পরিবেশের  মধ্য দিয়ে বরণ করে  সম্মাননা জানালো সময়ের সমীকরণ পরিবার।
উল্লেখ্য, ত্যাগের মহিমায় ঈদ আনন্দ পরবর্তী গত ১৪  সেপ্টেম্বর সকাল ১১টায় এক সময়ের প্রমত্তা মাথাভাঙ্গার তীরের পুলিশ পার্কের মনোরম পরিবেশে সময়ের সমীকরণ পরিবারের সদস্যরা চুয়াডাঙ্গার তিন সফল মুখ ও সম্মানীত ব্যক্তিত্বের পদধূলি পেতে এবং  বরণ করতে আনন্দের দৃষ্টি ফেলে অপেক্ষায় ছিল।  ঘড়ির কাটা যখন বেলা ১১টার ঘর ছুই ছুই ঠিক তখুনি সকল অপেক্ষার অবসান ঘটিয়ে হাসিভরা মুখে হাজির হলেন আমাদের প্রানের মানুষ উন্নয়নের মানুষ দীলিপ কুমার আগরওয়ালা ও সাহিদুজ্জামান টরিক। স্পন্দিত ও আলোকিত দৃষ্টি মেলে উপস্থিত সকলের দিকে হাত বাড়িয়ে দিয়ে শুরু করলেন  করমর্দন, কুশল বিনিময়। ক্ষনিকের মধ্যে  পুরো পুলিশ পার্ক কমিউনিটি সেন্টার চত্ত্বর দীলিপ-টরিকের পদচারনায় ভরে ওঠে আনন্দকোলাহলে। নতুন পুরাতন সকল স্মৃতিকে নতুন ফ্রেমে বাঁধতে শুরু হলো বরেণ্য দীলিপ-টরিকের সাথে সেলফি ও গ্র“প ছবি তোলার উৎসব। ছবির ফ্রেমে আটকে গেলো সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি, চুয়াডাঙ্গার সফল পৌর মেয়র এক সময়ের ক্রীড়াবিদ রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, চেম্বার সভাপতি ইয়াকুব হোসেন মালিক, দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, জামান গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালকের প্রধান উপদেষ্টা আলাউদ্দিন হেলা, ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী  পরিচালক ও অনির্বান থিয়েটারের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ও তাঁর পতœী,  দৈনিক সময়ের সমীকরণের সম্পাদক ও প্রকাশক শরীফুজ্জামান শরীফ, প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, ভারপ্রাপ্ত সম্পাদক আশরাফুল ইসলাম শ্যামল, বার্তা সম্পাদক হুসাইন মালিক, একাত্তর টেলিভিশনের চুয়াডাঙ্গা  জেলা প্রতিনিধি ও সময়ের সমীকরণের ছড়াকার এম এ মামুুন, ব্যবস্থাপনা সম্পাদক আমান উল্লাহ আমান, সার্কুলেশন ম্যানেজার আলমগীর হাসানসহ সমীকরণ পরিবারের সকলেই। এরপরেই শুরু হয় সমীকরণ পরিবারের সময়ের গল্পের শুরুটা। কমিউনিটি সেন্টারের ছিমছাম পরিবেশে সুসজ্জিত আসনে সম্মানীত দীলিপ কুমার ও তার বন্ধুবর টরিক এবং  প্রধান অতিথি, বিশেষ অতিথিদের আসন গ্রহণের পালা। অনুষ্ঠানের সভাপতির আসন অলংকৃত করেন সময়ের সমীকরণের সম্পাদক প্রকাশক শরীফুজ্জামান শরীফ। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, প্রধান আলোচক ছিলেন সময়ের সমীকরণের প্রধান পৃষ্ঠপোষক সাহিদ গ্র“পের চেয়ারম্যান সাহিদুজ্জামান টরিক, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও প্রবীন সাংবাদিক আজাদ মালিতা, চুয়াডাঙ্গা জেলা শিল্প ও বনিক সমিতির সভাপতি ইয়াকুব হোসেন মালিক, চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোর্য়াদ্দার লেমন , জামান গ্র“প অব ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এর প্রধান উপদেষ্টা আলাউদ্দিন হেলা, ওয়েভ ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক ও অনির্বান থিয়েটারের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। প্রধান অতিথি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন সম্মানীত দীলিপ কুমার আগরওয়ালাকে, এরপর একে একে উপস্থিত সকল বিশেষ অতিথি ও সভাপতিকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।
সম্মাননা অনুষ্ঠানের আলোচনা শেষে সম্মানীত দীলিপ কুমার আগরওয়ালাকে সফল ব্যবসায়ী/উদ্যোক্তা সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও প্রধান পৃষ্ঠপোষক সাহিদুজ্জামান টরিক এবং আরেক সম্মানিত ব্যক্তিত্ব সৈয়দ আসাদুজ্জামানকে কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সফল শিল্প উদ্যোক্তা সম্মাননা স্মারক প্রদান করেন দৈনিক সময়ের সমীকরণের সম্পাদক-প্রকাশক শরীফুজ্জামান শরীফ ও শিল্প বনিক সমিতির সভাপতি ইয়াকুব হোসেন মালিক। সৈয়দ আসাদুজ্জামান দেশের বাইরে অবস্থান করায় তাঁর পক্ষে সম্মাননা স্মারকটি গ্রহন করেন জামান গ্র“প অব ইন্ডাষ্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালকের  প্রধান উপদেষ্টা আলাউদ্দিন হেলা। একই সাথে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের পক্ষ থেকে দৈনিক সময়ের সমীকরণের ভারপ্রাপ্ত সম্পাদক আশরাফুল ইসলাম শ্যামলকে সেরা অঙ্গসজ্জা, বার্তা সম্পাদক হুসাইন মালিককে সেরা নবীন বার্তা সম্পাদক, দর্শনা অফিস প্রধান আওয়াল হোসেন ও আলমডাঙ্গা অফিস প্রধান খন্দকার হামিদুল ইসলাম আজম, এবং ৭১টিভির জেলা প্রতিনিধি ও ছড়াকার এম এ মামুন ও দৈনিক সময়ের সমীকরণের শহর প্রতিবেদক আফজালুল হককে বিভিন্ন ক্ষেত্রে অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের সম্মাননা প্রাপ্ত দীলিপ কুমার আগরওয়ালা তার বক্তব্যে বলেন, জীবনের প্রতিটি মানুষের টাকা দরকার আছে। তাই বলে টাকার পিছনে ছুটতে যেয়ে নিজের দায়বদ্ধতার কথা ভুলে গেলে চলবে না। চারিদিকে চোখ বুলালেই আপনার দিকে কেউ না কেউ চেয়ে আছে। তার দৃষ্টি বুঝতে হবে তার চাওয়াকে সাধ্যমত পূরণ করতে হবে। সমাজের আমরা অনেকে আছি যাদের সামর্থ আছে। ইচ্ছা করলে আমরা সকলেই  বঞ্চিতদের মাঝে সাহায্যের হাত বাড়াতে পারি। সবাই মিলে কাজ করলে একদিন চুয়াডাঙ্গাকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যেতে পারব। অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন তাঁর বক্তব্যে তিনি বলেন, সভার লক্ষ্য ও উদ্দেশ্য যদি সঠিক হয় তাহলে সফলতা একদিন ধরা দেবেই। প্রধান আলোচক সাহিদুজ্জামান টরিক বলেন যদি সততা, নিজের ও স্রষ্টার প্রতি বিশ্বাস থাকে তাহলে সফলতা একদিন ধরা দেবেই। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা প্রেস ক্লাব সভাপতি আজাদ মালিতা, চুয়াডাঙ্গা শিল্প বনিক সমিতির সভাপতি ইয়াকুব হোসেন মালিক, চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন দৈনিক সময়ের সমীকরণের বার্তা সম্পাদক হুসাইন মালিক, আলমডাঙ্গা অফিস প্রধান খন্দকার হামিদুল ইসলাম আজম, জীবননগর সহকারী অফিস প্রধান মিঠুন মাহমুদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সালাম। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।