চুয়াডাঙ্গা বুধবার , ৯ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দেড় যুগ পর অনুষ্ঠিত হতে যাচ্ছে গাংনী উপজেলা আ.লীগের ত্রিবার্ষিক কাউন্সিল

নেতা-কর্মীদের মাঝে বইছে উৎসাহ ও উদ্দীপনা
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৯, ২০২২ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আল আমীন, গাংনী:

মেহেরপুর জেলার গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল হতে যাচ্ছে এ মাসেই। কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে প্রায় ১৫ বছর আগে। তবে উপজেলা আওয়ামী লীগের কমিটির কাউন্সিলের তারিখ বারবার ঘোষণা করা হলেও তা আবার বন্ধও হয়ে গেছে। বিভিন্ন কারণে অনুষ্ঠিত হয়নি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের গাংনী উপজেলা শাখা কমিটি। তবে এবার দীর্ঘ ১৮ বছর (দেড় যুগ) পর গাংনী থানা আওয়ামী লীগের এই মেয়াদোত্তীর্ণ কমিটির ত্রিবার্ষিক কাউন্সিলের তারিখ ঘোষণা করেছে দলটির কেন্দ্রীয় কমিটি। ঘোষিত তারিখ অনুযায়ী চলতি মাসের ২০ তারিখে অনুষ্ঠিত হবে ত্রিবার্ষিক কাউন্সিল। গাংনী পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এই প্রতিক্ষিত ত্রিবার্ষিক কাউন্সিল।

এদিকে, কাউন্সিলকে ঘীরে গাংনীর রাজনৈতিক অঙ্গনে শুরু হয়েছে নানা হিসাব-নিকাশ। চলছে চুলচেরা বিশ্লেষণ। নেতা-কর্মীদের মাঝে একে অপরের প্রতি যেমন ভালোবাসার কথাগুলো মুখে মুখে বয়ে বেড়াচ্ছেন। ঠিক তেমনি বিভিন্ন সময়ে পাওয়া না পাওয়া নিয়ে অনেকের সাথে অনেকের মাঝে বেড়েছে দূরত্ব। তৃণমূলের নেতা-কর্মীদের সাথে উপজেলা পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ক্ষোভেরও সৃষ্টি হয়েছে। কাউন্সিলকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসাহ ও উদ্দিপনার কমতি নেই। ভোটের হিসাব-নিকাশ সবমিলিয়ে গাংনীর সম্ভাব্য প্রার্থীরা এখন ছুটছেন তৃণমূলের নেতা-কর্মীদের কাছে। তবে ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচিত হলে তৃণমূলের নেতা-কর্মীরা মনে করেন রাজনৈতিক অঙ্গনে এক নতুন দিগন্তের উন্মোচন হবে।

তবে, দলীয় কাউন্সিলররা সরাসরি ভোটের দাবি করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে। তাঁরা বলেছেন, দীর্ঘদিন পর কাউন্সিল অনুষ্ঠিত হবে। অতএব প্রত্যক্ষ ভোট দিতে চাই আমরা। ভোটের মাধ্যমেই আমরা আমাদের দলীয় নেতা নির্বাচিত করব।

গাংনী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল হয়েছিল ২০০৪ সালের মার্চ মাসে। নির্বাচনে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন বর্তমান মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। পরে ২০১৫ সালে মেহেরপুর সামসুজ্জোহা পার্কে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ মেহেরপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেনকে সভাপতি ও এম এ খালেককে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন। পরে এম এ খালেক গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ ছেড়ে দেন। সেই থেকে গোলাম মোস্তফা গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে, গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদগুলোতে কে কোন পদে স্থান পাচ্ছেন, এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ২০ মার্চ গাংনী পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে হবে এই ত্রিবার্ষিক সম্মেলন। সেখানে চলছে নানা প্রস্তুতি। কেন্দীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বেলা ১১টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. জাফর উল্ল্যাহ চৌধুরী, বাহাউদ্দীন নাছিম, খুলনা বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী কল্পনা খাতুনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সম্মেলনের উদ্বোধন করবেন বলে কথা রয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।