চুয়াডাঙ্গা বুধবার , ৭ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশ এগিয়ে চলেছে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় -ডিসি নজরুল ইসলাম

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৭, ২০২০ ৯:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে র‌্যালি ও আলোচনা সভা
সমীকরণ ডেস্ক:
জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে সারা দেশে ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন’ প্রতিপাদ্যে এই দিবসটি পালন করা হয়।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ তথ্য-প্রযুক্তি, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামো উন্নয়ন এবং খাদ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত ও সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পথ নকশা তৈরি করেছেন। সে অনুযায়ী দেশ এগিয়ে চলেছে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়।’ ২০৪১ সালের আগেই বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবে নাগরিক অধিকার নিশ্চিতের জন্যই জন্ম ও মৃত্যুর ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করা সবার জন্য জরুরী।
অনুষ্ঠানে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পপি খাতুন, জান্নাতুল ফেরদৌস, হাবিবুর রহমান, সুরাইয়া মমতাজ, ফিরোজ হোসেন প্রমুখ।
আলমডাঙ্গা:

আলমডাঙ্গায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড সালমুন আহম্মেদ ডন। বিশেষ অতিথি ছিলেন, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা প.প.কর্মকর্তা হাসানুজ্জামান খান, সমাজ সেবা অফিসার আফাজ উদ্দিন।

চুয়াডাঙ্গা জেলা ইউপি সচিব সমিতির সভাপতি সোহরাব হোসেনের উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন ইউপি সচিব আলমগীর হোসেন, মোছাব আলী, চিরকুমার সাহা, আনিসুর রহমান, আব্দুস সামাদ প্রমুখ।
জীবননগর

জীবননগরে জাতীয় জন্মনিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টার সময় জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্মনিবন্ধন দিবস উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান হাফিজ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, সীমান্ত ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন ময়েন, হাসাদহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ্বাস প্রমুখ।
হরিণাকুণ্ডু

ঝিনাইদহের হরিণাকুণ্ডু জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় মিলিত হয়। জাতীয় জন্ম নিবন্ধন দিবসে এবারের প্রতিপাদ্যের বিষয় ‘নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু ুনিবন্ধন ’।
হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। এছাড়াও বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা, কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা বেল্লাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, নির্বাচন কর্মকর্তা নূর-উল্লাহ, সহকারি প্রোগ্রামার ওয়াশিকুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহমান, ইউপি চেয়ারমান গোলাম মোস্তফা, শরাফত দৌলা ঝন্টু, মোহাম্মদ আলী, ইউপি সচিব আশরাফুল ইসলাম, আসাদুজ্জামান, উদ্যোক্তা দিপক, আব্দুল আজিজ প্রমুখ।
গাংনী:
মেহেরপুররে গাংনীতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা অনুিষ্ঠত হয়। ইউএনওর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক। সভায় জন্ম নিবন্ধন সর্ম্পকিত যাবতীয় সহযোগিতা উপজেলা পর্যায়ে পাওয়ার জোর দাবি জানান বক্তারা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।