চুয়াডাঙ্গা শনিবার , ১৩ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দেশে গণতন্ত্র আজ নির্বাসিত : ফখরুল

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ১৩, ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

দেশে এখন গণতন্ত্র নির্বাসিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ সরকার ক্ষমতায় এসে রাজনীতি ও নির্বাচনকে ধ্বংস করেছে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ফখরুল বলেন, ডিজেল-কেরোসিনের দাম বাড়ানো হয়েছে গরিব মারার জন্য। কারণ, ডিজেল ব্যবহার করে বাস-ট্রাক। বড়লোকদের প্রাডো গাড়িতে ডিজেল ব্যবহার হয় না। আর কেরোসিন ব্যবহার করে গ্রামের গরিব মানুষ। দেশের সাধারণ মানুষ কেমন আছে সরকার সে খবর রাখে না।

বিএনপি মহাসচিব বলেন, আজকে আমাদের জন্য লজ্জার বিষয়, আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন গণতন্ত্র সভা ডেকেছেন, ১০০ দেশকে ডেকেছেন, বাংলাদেশকে ডাকেননি। আমরা শান্তি পেতাম, ভাল লাগত, নিজের দেশের নামটা থাকলে মাথাটা উঁচু হয়ে দাঁড়াত। আমরা একটা গণতান্ত্রিক দেশ। কিন্তু ১০০ দেশের মধ্যে বাংলাদেশের নাম নেই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।